চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বায়ার্নের ৯ গোলের ইতিহাসে কেইনের নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১০:৩৯ পূর্বাহ্ণ

বায়ার্ন মিউনিখ ৯: ২ দিনামো জাগরেব

ইউরোপের শ্রেষ্ঠত্ব লড়াইয়ের প্রথম ম্যাচেই বায়ার্ন মিউনিকের গোলবন্যার ঝলক। দিনামো জাগরেবের জালে একে একে ৯ গোল। অবশ্য শান্তনার ২ গোলও করলো জাগরেব। মোট ১১ গোলের ম্যাচ দেখলো ফুটবল প্রেমিরা।

সব মিলিয়ে হিসাব করলে এই ১১ গোল চ্যাম্পিয়নস লিগের কোনো নির্দিষ্ট ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ গোল। এর আগে ২০০৩ সালে ১১ গোল দেখা গিয়েছিল মোনাকো ও দিপার্তিভো লা করুনার ম্যাচে। সেই ম্যাচে ৮–৩ গোলে জিতেছিল মোনাকো। আর এই তালিকায় সবার ওপরে আছে ২০১৬ সালের বরুসিয়া ডর্টমুন্ড ও লেগিয়া ওয়ারশর ম্যাচটি। ১২ গোলের সেই ম্যাচে ৮ গোল করেছিল ডর্টমুন্ড।

বায়ার্নের এই ৯ গোলের রাতে দারুণ খেলছেন ইংলিশ তারকা হ্যারি কেইন। প্রতিপক্ষের জালে তিনি একাই বল জড়িয়েছেন চারবার। যার মধ্য দিয়ে দারুণ একটি রেকর্ডও গড়েছেন কেইন।

চ্যাম্পিয়নস লিগে ইংলিশ খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলে ছাড়িয়ে গেছেন খ্যাতিমান ফুটবলার ওয়েইন রুনিকে। ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রুনির ৩০ গোলের বিপরীতে কেইনের গোল এখন ৩৩।

আজ রাতে কেইনের চার গোলের তিনটিই অবশ্য এসেছে পেনাল্টি থেকে। ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কেইন। ৫৭ মিনিটে করা গোলটি অবশ্য পেনাল্টি ছিল না। তবে ৭৩ ও ৭৮ মিনিটে আবার পেনাল্টি থেকে গোল করে নিজের এক হালি গোলের কোটা পূরণ কেইন।

সবমিলিয়ে ১১ গোল আসে বায়ার্ন মিউনিক থেকে। তাছাড়া একাধিক গোল বাতিল না হলে ব্যবধান আরো বড় হত।

বর্তমানে ছন্দে থাকা বায়ার্ন চ্যাম্পিয়নস লীগেও দারুণ শুরু করেছে। বুন্দেসলিগায় শীর্ষে থাকা দলটি ৩ ম্যাচ খেলে প্রতিটিতে জিতেছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন