চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বাঙালহালিয়ার চেয়ারম্যান আদোমং মারমা সেনা অভিযানে উদ্ধার

রাজস্থলী সংবাদদাতা

১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ১০:২০ অপরাহ্ণ

কাপ্তাই ৫৬ বেঙ্গল সেনা জোন বিশেষ অভিযান চালিয়ে রাঙামাটির রাজস্থলী উপজেলার দুই নম্বর গাইন্ধ্যা ইউনিয়ন থেকে বাঙালহালিয়া ইউপির নিখোঁজ চেয়ারম্যান আদোমং মারমাকে উদ্ধার করেছে।

 

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে বিশেষ অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। এর আগে, ২৫ আগস্ট রাজস্থলী উপজেলার তিন নম্বর বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আদোমং মারমা (৫০) নিখোঁজ হন।

 

চেয়ারম্যানের পারিবারিক সূত্রে জানা যায়, আদোমং চেয়ারম্যান ঘটনার দিন সকালে তার নিজ বাড়ি হতে বাঙালহালিয়া ইউপি সদস্যদের সম্মানি উত্তোলনের জন্য রাজস্থলী উপজেলা সদরে সোনালী ব্যাংকে যান। রাজস্থলী উপজেলা সদর হতে বাঙালহালিয়া ফিরে আসার সময় সন্ত্রাসীদের হাতে তিনি অপহরণ হন বলে পরিবার নিশ্চিত করেন।

 

স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার দিন নিখোঁজ হওয়ার পরবর্তী সময়ে চেয়ারম্যানের সাথে যোগাযোগ না হওয়ায় এবং সন্ধ্যায় বাড়িতে না ফেরায় চেয়ারম্যান নিখোঁজ হওয়ার বিষয়টি তার পরিবার বাঙালহালিয়া আর্মি ক্যাম্পে জানান। পরের দিন নিখোঁজের ব্যাপারে চেয়ারম্যানের পরিবার চন্দ্রঘোনা থানায় একটি সাধারণ ডায়রি করে।

 

আদোমং চেয়ারম্যান নিখোঁজ হওয়ার পর অপহরণকারীরা বিভিন্ন মোবাইল নম্বর থেকে চেয়ারম্যানের স্ত্রী এবং পরিবারের সদস্যদের কাছে মুক্তিপণ চেয়ে ফোন দেয়। বিষয়টি স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী অবগত হলে, অপহরণকারীদের অবস্থান শনাক্তকরণে আধুনিক তথ্যপ্রযুক্তির সহায়তার মাধ্যমে চেষ্টা চালায়। ফলশ্রুতিতে অপহরণকারীরা বিভিন্ন সময় অপহৃত ব্যক্তিকে স্থানান্তর করতে থাকে। একপর্যায়ে আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে খবর পাওয়া যায় যে, অপহরণকারী সন্ত্রাসীদের একটি দল গাইন্ধ্যা ইউনিয়ন এলাকায় গমনাগমন করবে। এই প্রেক্ষিতে, কাপ্তাই সেনা জোনের একটি দল উল্লেখিত স্থানে গোপনে অবস্থান নেয়। এই সময় সেনাবাহিনীর অবস্থান জানতে পেরে সশস্ত্র সন্ত্রাসী দলটি অপহৃত আদোমং চেয়ারম্যানকে হাত পা বাঁধা অবস্থায় ফেলে পালিয়ে যায়। এ সময় সেনা টহলের অবস্থান জানতে পেরে আদোমং চেয়ারম্যান সেনা টহলের সহায়তায় উদ্ধার হয় বলে জানা যায়। সেনাবাহিনী প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে তার পরিবারের নিকট হস্তান্তর করেছে।

 

এ ব্যাপারে রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, অপহ্নত চেয়ারম্যানকে রাজস্থলী সাব জোনের সেনাবাহিনী কর্তৃক উদ্ধার করা হয়ছে বলে আমি শুনেছি। তবে কে বা কারা অপহরণ করছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

 

পূর্বকোণ/আজগর/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট