চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চলন্ত অবস্থায় মহানগর এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন, ভোগান্তি

সীতাকুণ্ড সংবাদদাতা

৩১ জানুয়ারি, ২০২৪ | ১০:১৩ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে চলন্ত অবস্থায় ১৪টি বগি রেখে দুই কিলোমিটার দূরে চলে গেল মহানগর এক্সপ্রেস ট্রেন। এতে ঐ বগিগুলো প্রায় সাড়ে ৩ ঘণ্টা আটকে থাকে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

 

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে সীতাকুণ্ড পৌরসদরের ইয়াকুবনগর এলাকায় এ ঘটনা ঘটে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা মহানগর এক্সপ্রেস ট্রেন সীতাকুণ্ড পৌরসভার ইয়াকুবনগর এলাকা অতিক্রম করার সময় বিকট শব্দে ইঞ্জিনের ক্লিপ ভেঙে ১৪টি বগি বিচ্ছিন্ন হয়ে পড়ে। কিন্তু ইঞ্জিনটি চলতে চলতে প্রায় দুই কিলোমিটার দূরে চলে যায়। এ সময় ইঞ্জিন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ায় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়লেও এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু দীর্ঘ প্রায় সাড়ে ৩ ঘণ্টা ট্রেনের বগিগুলো আটকে থাকলে দুর্ভোগ সৃষ্টি হয়। এতে অনেক যাত্রী বিকল্প পথে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করেন।

 

সীতাকুণ্ড জিআরপি ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুপুর দেড়টার দিকে ঢাকাগামী মহানগর এক্সপ্রেসের ইঞ্জিন বগির ক্লিপ ভেঙ্গে গেলে ১৪টি বগি বিচ্ছিন্ন হয়ে আটকে পড়ে। এতে ইঞ্জিনটি প্রায় দুই কিলোমিটার দূরে চলে যায়। পরে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে একটি ইঞ্জিন এনে বিচ্ছিন্ন হওয়া বগিগুলোর সাথে সংযোজন করলে পুনরায় ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বিকল্প পথে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল বলে জানান তিনি।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট