চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

গোমদণ্ডী স্কুল ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা

বোয়ালখালী সংবাদদাতা

১৭ জানুয়ারি, ২০২৪ | ৬:২০ অপরাহ্ণ

অবশেষে চট্টগ্রামের বোয়ালখালী পৌর সদরের গোমদণ্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

 

মঙ্গলবার (১৬ জানুয়ারি) উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (বিআরডিবি) ও দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মো. জহির উদ্দিন ভূঁইয়া এ তফসিল ঘোষণা করেন। আজ বুধবার (১৭ জানুয়ারি) গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

 

ঘোষিত তফসিল অনুয়ায়ী, ২১ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত বিদ্যালয় চলাকালীন মনোনয়নপত্র ক্রয় ও জমাদান করা যাবে। ২৫ জানুয়ারি সকাল সাড়ে ১১টায় বিদ্যালয় কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হবে। ২৮ জানুয়ারি বিদ্যালয় চলাকালীন মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। আগামী ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

প্রিজাইডিং অফিসার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, বিদ্যালয়ে ভোটার রয়েছেন এক হাজার ৮৮২ জন। আগামী ৮ ফেব্রুয়ারি দুই বছর মেয়াদী ম্যানেজিং কমিটির ১০টি পদে নির্বাচন করার লক্ষ্যে তফসিল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে প্রতিষ্ঠাতা সদস্য পদে একজন, দাতা সদস্য পদে একজন, সাধারণ অভিভাবক সদস্য পদে চারজন, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে একজন, সাধারণ শিক্ষক সদস্য পদে দুইজন ও একজন সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৮ সালে। এই কমিটির মেয়াদোত্তীর্ণ হয় ২০২০ সালে। এরপর বিদ্যালয়ের তৎকালীন প্রধান শিক্ষক মঈনুল আবেদীন নাজিমের বিরুদ্ধে জাল-জালিয়তির মাধ্যমে এডহক কমিটি গঠন করে বিদ্যালয়ে আর্থিক অনিয়ম দুর্নীতির অভিযোগ ওঠে। শিক্ষাবোর্ডের তদন্তে প্রধান শিক্ষক মঈনুল আবেদীন নাজিমের জাল-জালিয়তির অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে বিদ্যালয় থেকে বরখাস্ত করা হয়।

 

 

পূর্বকোণ/পূজন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট