চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বান্দরবানে ইউপি চেয়ারম্যানকে অপহরণের অভিযোগ কেএনএফের বিরুদ্ধে

বান্দরবান সংবাদদাতা

১৪ জানুয়ারি, ২০২৪ | ৮:৫৮ অপরাহ্ণ

বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমাকে (৫০) অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা।

 

রবিবার (১৪ জানুয়ারি) বিকেল ৪টার দিকে রুমার কেউক্রাডং থেকে ফেরার পথে রুংতং পাড়া ও দার্জিলিং পাড়ার মাঝামাঝি স্থান থেকে তাকে অপহরণ করা হয় বলে স্থানীয়রা জানিয়েছেন।

 

ঘটনার পর অভিযোগ কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র সদস্যদের বিরুদ্ধে উঠলেও এখনো পর্যন্ত সংগঠনটির পক্ষ থেকে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

 

অপহৃত উহ্লামং মারমা পাইন্দু ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের চান্দাপাড়া বাসিন্দা। তিনি ১ নম্বর পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।

 

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা জানিয়েছেন, কেউক্রাডং থেকে ফেরার পথে রুংতং ঝিড়ি নামক স্থান থেকে পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উহ্লামং মারমাকে অপহরণ করেছে কেএনএফের সদস্যরা।

 

স্থানীয়রা জানিয়েছেন, একটি বেসরকারি সংস্থার প্রকল্পের কাজ দেখে বগালেকে ফেরার পথে সশস্ত্র সদস্যরা তাকে গাড়ি থেকে নামিয়ে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের কারণ এখনো জানা যায়নি।

 

পলিপ্রাংশার ইউপি সদস্য অংসা প্রু মারমা জানান, আমি আর চেয়ারম্যান এক গাড়িতে ছিলাম। কাজ শেষ করে গাড়ি করে রুমার দিকে আসছিলাম। বগালেক এলাকায় কেএনএফের সদস্যরা চেয়ারম্যানকে গাড়ি থেকে নামিয়ে ডেকে নিয়ে যায়। চেয়াম্যানকে রেখে সাথে থাকা অন্যদের ছেড়ে দেয়।

 

ইউপি চেয়ারম্যানের স্ত্রী ঙাং এন ময় বম জানান, গাড়ি থেকে নামিয়ে আমার স্বামীকে ডেকে নিয়ে কথা বলছিল। কথা শেষে আমার স্বামীকে রেখে দিয়ে সবাইকে গাড়িতে উঠতে বলে। টাকা দিলে তার স্বামীকে ছেড়ে দিবে বলেছে কেএনএফের সদস্যরা জানিয়েছে।

 

এ বিষয়ে রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান জানান, এখনো পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দেওয়া হয়নি। তবে পুলিশ বিষয়টি খোঁজখবর নিচ্ছে বলে তিনি জানান।

 

উল্লেখ্য, গত নভেম্বরে কেএনএফের সাথে শান্তি কমিটির আলোচনা ও সমঝোতা হওয়ার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়ে আসলেও সাম্প্রতিক সময়ে কেএনএফ এলাকায় আবারো তৎপরতা শুরু করেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

 

 

পূর্বকোণ/মিনার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট