চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারের ৪টি আসনে ভোটগ্রহণ চলছে, ভোটারের উপস্থিতি কম

কক্সবাজার সংবাদদাতা

৭ জানুয়ারি, ২০২৪ | ১১:২০ পূর্বাহ্ণ

কক্সবাজারের ৪টি আসনে রোববার (৭ জানুয়ারি) সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। উৎসবমুখর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কক্সবাজার সদর ও শহরের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোট কেন্দ্রে মানুষের উপস্থিতি কম। কয়েকজন করে ভোট কেন্দ্রে আসছে এবং ভোট প্রদান করছে। কোনো কেন্দ্রে তেমন ভীড় দেখা যায়নি।

কক্সবাজার সদর ৩ আসনের কয়েকটি ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করে প্রিসাইডিং অফিসারদের সাথে কথা বলে জানা গেছে- সুষ্ঠু নির্বাচনের জন্য তারা সবসময় প্রস্তুুত। নিদিষ্ট সময় সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে যা বিকাল ৪ টা পর্যন্ত চলবে।

কক্সবাজারের জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কক্সবাজার জেলার ৪ টি সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ১৬ লক্ষ ৫০ হাজার ৯৬০ জন। তারমধ্যে, পুরুষ ভোটার ৮ লক্ষ ৭৩ হাজার ৪৮০ জন এবং মহিলা ভোটার ৭ লক্ষ ৭৭ হাজার ৪৭৮ জন। ৪ টি সংসদীয় আসনে মোট ভোট কেন্দ্র ৫৫৬ টি। ভোট কক্ষ (বুথ) রয়েছে স্থায়ী ৩ হাজার ৫০৭ টি। পুরো জেলায় অস্থায়ী বুথ রয়েছে ১৬ টি। ৪ আসনে সংসদ সদস্য প্রার্থী ২৬ জন, যার মধ্যে রয়েছে ২ জন নারী, অন্যদিকে প্রার্থীদের মধ্যে রয়েছেন স্বতন্ত্র ৬ জন। ১০ টি রাজনৈতিক দল দলীয় প্রতিকে অংশ নিচ্ছে কক্সবাজারের ৪টি আসনে।
এদিকে সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট