চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

ম্যাজিস্ট্রেটকে ঘুষ দিতে চেয়ে লাখ টাকা জরিমানা গুনলেন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক!

সাতকানিয়া সংবাদদাতা

৬ জানুয়ারি, ২০২৪ | ৫:৪০ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় ম্যাজিস্ট্রেটকে ঘুষ দিতে চাওয়ার অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওই সমর্থকের নাম মো. মঈনুল ইসলাম চৌধুরী (৪৮)। এ সময় তার কাছ থেকে নগদ পাঁচ লাখ টাকা জব্দ করে সরকারি কোষাগারে জামাদানের নির্দেশ দেওয়া হয়।

 

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের চিব্বাড়ি রোডে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

 

তিনি বলেন, উপজেলার সদর ইউনিয়নের চিব্বাড়ি রোডে মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় মঈনুল ইসলামকে একটি কালো ব্যাগসহ গতিরোধ করা হয়। এ সময় ব্যাগ তল্লাশি করলে নগদ ৫ লাখ টাকা পাওয়া যায়। তাকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, চট্টগ্রাম ১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী এমএ মোতালেবের ঈগল প্রতীকের পক্ষে ভোটারদের বিতরণের উদ্দেশ্যে সে এই টাকা নিয়ে যাচ্ছে। যদিও স্বতন্ত্র প্রার্থীকে জিজ্ঞাসা করলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

 

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য ঘুষ দেওয়ার প্রস্তাব করে। এ সময় তার বিরুদ্ধে নির্বাচনে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগে অভিযুক্ত করে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর আওতায় অভিযোগ গঠন করা হয়। অভিযোগ স্বীকার করায় অভিযুক্ত মঈনুল ইসলাম চৌধুরীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও জব্দকৃত ৫ লক্ষ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করার নির্দেশ দেওয়া হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট