চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

প্রার্থীতা হারানোর পর চাকরিও হারালেন স্বাস্থ্য সহকারী সালাউদ্দিন!

সীতাকুণ্ড সংবাদদাতা

৪ জানুয়ারি, ২০২৪ | ১০:৩৪ অপরাহ্ণ

এবার চাকরি থেকে সাময়িক বরখাস্ত হলেন চট্টগ্রাম-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মো. সালাউদ্দিন। বৃহস্পতিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে এই বরখাস্তাদেশ জারি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ।

জানা গেছে, সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে চাকরিরত স্বাস্থ্য সহকারী মো. সালাউদ্দিন সরকারি চাকরির তথ্য গোপন করে চলমান সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে অংশগ্রহণ করেন। নির্বাচনী হলফনামায় তিনি নিজেকে ব্যবসায়ী উল্লেখ করলেও সরকারি চাকরির তথ্য গোপন করেন। নির্বাচনী প্রক্রিয়ায় পর্যায়ক্রমে তিনি রকেট প্রতীক পেয়ে প্রচারণাও শুরু করেন। কিন্তু সরকারি চাকরির বিধি লংঘন করে তথ্য গোপন করে তার প্রার্থী হওয়ার এই সংবাদ পত্র-পত্রিকায় প্রকাশ হওয়ার পর তা নিয়ে নড়ে চড়ে বসে সংশ্লিষ্ট দপ্তরগুলো। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তিনি কোন ছুটি না নিয়ে নির্বাচনী প্রচারণা চালাতে থাকলে প্রার্থী হওয়া ও অনুপস্থিতিসহ সার্বিক বিষয়ে তাকে তিনটি নোটিশ করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। কিন্তু তিনি নোটিশের কোন জবাব না দিয়ে উল্টো ঔদ্বত্যপূর্ণ ব্যবহার করেন স্বাস্থ্য কর্মকর্তার সাথে।

বিষয়টি জানতে পেরে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেবার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন পাঠানো হয়।

এর আগে যাচাই বাছাইকালে সহকারী রিটার্নিং অফিসার ও রিটার্নিং অফিসার সালাউদ্দিনের প্রার্থীতা বাতিল করলে সালাউদ্দিন আদালতে মিথ্যা তথ্য দিয়ে তার প্রার্থীতা ফিরে পান। কিন্তু পত্র-পত্রিকায় তার সরকারি চাকুরির তথ্য গোপনের সংবাদ প্রকাশ হলে গত ৩১ ডিসেম্বর চেম্বার জজ আদালতের বিচারপতি এম. ইনায়েতুর রহিম এক আদেশ দিয়ে তথ্য গোপন করে আদালতের সাথে প্রতারণা করায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেবার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করে তার প্রার্থীতা বাতিল ও তাকে এক লাখ টাকা জরিমানা করেন।

এদিকে বৃহস্পতিবার বিকালে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে স্বাস্থ্য সহকারী ও সংসদ সদস্য পদপ্রার্থী মো. সালাউদ্দিনকে তার চাকরি থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, স্বাস্থ্য সহকারী হিসেবে চাকরিতে যোগ দেওয়ার আগেও সালাউদ্দিন পুলিশ সদস্য হিসেবে সরকারি চাকরিতে নিযুক্ত ছিলেন। ২০১১ সালে স্বাস্থ্য সহকারী হিসেবে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ দেন। চাকরি থেকে অব্যাহতি না নিয়েই দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসন থেকে নির্বাচনে অংশ নিতে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট