চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

অস্ত্রসহ এমপি জাফরের দুই কর্মী গ্রেপ্তার

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২৭ ডিসেম্বর, ২০২৩ | ১০:১১ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ার দক্ষিণ মেহেরনামার বাজারপাড়া এলাকা থেকে দু’টি আগ্নেয়াস্ত্রসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার চকরিয়া-পেকুয়া সড়কে অস্থায়ী তল্লাশি চৌকি বসিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। আজ বুধবার (২৭ ডিসেম্বর) তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

গ্রেপ্তাররা হল, রাজাখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আনছারুল ইসলাম প্রকাশ টিপু (৪৬) ও পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশিদ (২৭)। আনছারুল ইসলাম রাজাখালী ইউনিয়নের সুন্দরীপাড়া এলাকার আব্দুল মালেকের ছেলে ও আমিনুর রশিদ বারবাকিয়া ইউনিয়নের জালিয়াকাটা এলাকার আবু তাহেরের ছেলে।

 

তবে আনছারুল ও আমিনুরের পরিবারের দাবি, তাদের নিরস্ত্র অবস্থায় শত শত মানুষের সামনে থেকে তুলে নেওয়া হয়েছে। সংসদ সদস্য জাফর আলম বলেন, আনছারুল ও আমিনুর তার কর্মী। তাদের ফাঁসানো হয়েছে।

 

র‌্যাব-১৫ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদে খবর পেয়ে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে চকরিয়া-পেকুয়া সড়কের দক্ষিণ মেহেরনামা বাজারপাড়া এলাকায় সড়কে তল্লাশি চৌকি বসানো হয়। এ সময় চকরিয়া থেকে পেকুয়াগামী একটি সিএনজিচালিত অটোরিকশার দুজন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হলে তাদের তল্লাশির চেষ্টা চালানো হয়। এ সময় দৌঁড়ে পালানোর চেষ্টা করলে ওই দুজনকে ধরে তাদের দেহ তল্লাশি করানো হয়। দেশে তৈরি দুটি বন্দুক ও চার রাউন্ড কার্তুজ এবং দুটি মুঠোফোন, পাঁচটি সিম ও নগদ ছয় হাজার ৬ শ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের অস্ত্র ব্যবসায়ী বলে স্বীকার করেছেন আটক ব্যক্তিরা।

 

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, দুটি অস্ত্র ও চার রাউন্ড কার্তুজসহ আনছারুল ও আমিনুরকে র‌্যাব পুলিশের কাছে হস্তান্তর করে। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়। আজ বুধবার দুপুরে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

 

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট