চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

মামুনের ঘাড়ে নিঃশ্বাস ইমরানের

মোহাম্মদ আলী

২৫ ডিসেম্বর, ২০২৩ | ১১:৪৯ পূর্বাহ্ণ

ব্যবসায়িক ও শিল্প-কারখানার প্রাণকেন্দ্র সীতাকু-ের মাঠে ময়দানে পুরোদমে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন নৌকা প্রতীকের প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন।

 

প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে তিনি চষে বেড়াচ্ছেন উপজেলার আনাচে-কানাচে। তার সঙ্গে রয়েছেন আওয়ামী লীগের বিশাল কর্মী বাহিনীও। প্রতিদিন প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তিনি।

 

সীতাকুণ্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য এ বি এম আবুল কাশেম মাস্টারের ছেলে এস এম আল মামুন এ আসনে নৌকার প্রার্থী হয়েছেন অনেকটা আকস্মিক। স্বাভাবিকভাবে সবাই নিশ্চিত ধরে নিয়ে ছিলেন এ আসনে পরপর দুই বার নির্বাচিত সংসদ সদস্য দিদারুল আলম এবারও নৌকা প্রতীক পাচ্ছেন। কিন্তু সবাইকে চমকে দিয়ে নৌকা প্রতীক নিয়ে আসেন সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন। মনোনয়ন দাখিল ও প্রতীক বরাদ্দের পর তিনি গণসংযোগে নেমে পড়েন। পাশাপাশি উপজেলার সর্বত্র প্রচারণা চালাচ্ছেন তার কর্মীরা।

এ আসনে প্রচারণা চালাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি লায়ন মোহাম্মদ ইমরান। তার প্রতীক ঈগল। নির্বাচন করতে তিনি অনেক আগে থেকে জনহিতকর কাজ করে গেছেন। এ কারণে এলাকায় তার একটি স্বতন্ত্র বলয় তৈরি হয়েছে।

ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এ আসনে আওয়ামী লীগ প্রার্থী এস এম আল মামুনের বিরোধী ভোটারদের বড় একটি অংশ ঝুঁকছেন লায়ন মোহাম্মদ ইমরানের পক্ষে। এসব ভোটারকে তিনি কাজে লাগাতে পারলে সমস্যায় পড়তে পারেন আওয়ামী লীগ প্রার্থী। এ আসনে প্রচারণা চালাচ্ছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক প্রার্থী মো. দিদারুল কবির। আওয়ামী লীগ প্রার্থী এস এম আল মামুনের বিরোধী ভোটারদের কাছে টানতে তিনিও জোর তৎপরতা চালাচ্ছেন। গত চারদিন ধরে তিনি উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন। পাশাপাশি ভোটারদের কাছে টানতে নিজের অবস্থান তুলে ধরছেন।

এ তিন প্রার্থী ছাড়া সীতাকু- আসনে প্রতিদ্বন্দ্বী রয়েছেন আরও পাঁচজন। এরা হলেন- তৃণমূল বিএনপির মো. খোকন চৌধুরী (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেসের শহীদুল ইসলাম চৌধুরী (ডাব), ইসলামিক ফ্রন্টের মো. মোজাম্মেল (চেয়ার), বিএনএফের আকতার হোসেন (টেলিভিশন) ও স্বতন্ত্র প্রার্থী মো. সালাউদ্দিন (রকেট)।
তবে প্রচার-প্রচারণায় রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী এস এম আল মামুন, স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি লায়ন মোহাম্মদ ইমরান ও জাতীয় পার্টির প্রার্থী মো. দিদারুল কবির। মূলত সীতাকু- উপজেলায় এ তিনজনের মধ্যে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হওয়ার কথা বলছেন ভোটারেরা। অন্য পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় আসতে জোর তৎপরতা চালাচ্ছেন বলে জানা গেছে।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট