চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফের ৫ জেলে ফিশিং ট্রলারসহ নিখোঁজ

টেকনাফ সংবাদদাতা

১৩ ডিসেম্বর, ২০২৩ | ৯:৫৫ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া থেকে বঙ্গোপসাগরে মাছ শিকারে গিয়ে তিনদিন ধরে একটি ফিশিং ট্রলারসহ পাঁচজন জেলে নিখোঁজ রয়েছেন।

 

নিখোঁজ জেলেরা হলেন, নৌকার চালক মোহাম্মদ আয়ুব (৪৫), সৈয়দ আলম (৫০), সাইদুল ইসলাম (২০), মো. রফিক (২৩) ও হেলাল উদ্দিন (২০)। তারা সকলেই বাহারছড়া হাজমপাড়ার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

 

বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ উল্লাহ বলেন, গত ১০ ডিসেম্বর সকাল ৭টার দিকে হাজমপাড়া গ্রামের বাসিন্দা মোহাম্মদ আয়ুবের মালিকানাধীন একটি ইঞ্জিন চালিত ফিশিং ট্রলারসহ এ পাঁচজন জেলে সাগরে মাছ ধরতে যান। এরপর থেকে তারা নিখোঁজ হয়ে পড়েন। গত ৩ দিন ধরে তাদের কোন হদিস পাওয়া যাচ্ছে না।

 

ফিশিং ট্রলারের মালিক মোহাম্মদ আয়ুব বলেন, জেলেরা মাছ ধরতে গিয়ে সাগরে জাল ফেলার পর ওইদিন দুপুরের দিকে নৌকার ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর তারা ভাসমান অবস্থায় ছিলেন। নৌকার ইঞ্জিন মেরামতের চেষ্টা চালানোর পাশাপাশি মাঝিমাল্লাদের হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে বিষয়টি আমাকে জানায়। এরপর থেকে দুটি নৌকা নিয়ে সাগরে তাদের অনুসন্ধান চালানো হলেও কোনো ধরনের খোঁজ-খবর পাওয়া যায়নি। সোমবার (১১ ডিসেম্বর) বিকেল ৪টা পর্যন্ত ফিশিং ট্রলারে থাকা মাঝি-মাল্লাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ হয়েছিল। এরপর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

 

বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন সিকদার বলেন, মাছ ধরতে গিয়ে একটি নৌকাসহ পাঁচজন জেলে গত তিনদিন ধরে নিখোঁজ রয়েছে বলে শুনেছি। নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের সহযোগিতা কামনা করা হয়েছে।

 

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট