চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

জাতীয় সংসদ নির্বাচন: পার্বত্য জেলায় ৩৩ কেন্দ্রে ব্যবহার হবে হেলিকপ্টার

বান্দরবান প্রতিনিধি

১৩ ডিসেম্বর, ২০২৩ | ১২:২৭ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন পার্বত্য জেলার দুর্গম ৩৩টি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার। নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের দুর্গম এলাকার কেন্দ্রগুলোতে নিয়ে যাওয়ার জন্য এসব হেলিকপ্টার ব্যবহার করা হবে।

 

এসব কেন্দ্রগুলোর বেশিরভাগই মিয়ানমার ও ভারত সীমান্ত এলাকায়। নির্বাচনের এক/দুদিন আগে কেন্দ্রগুলোতে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনের সরঞ্জাম ও কর্মকর্তাদের নিয়ে যাওয়া হবে। তবে যোগাযোগ ব্যবস্থার উন্নতি হওয়ায় এর আগের নির্বাচনের তুলনায় পাহাড়ে হেলিকপ্টার ব্যবহারের সংখ্যা কমে এসেছে।

 

এদিকে বান্দরবানের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বান্দরবানের নির্বাচনী কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন। বান্দরবানে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন বলে জানিয়েছেন তিনি।

 

জেলা প্রশাসক জানিয়েছেন, বান্দরবানে দুর্গম চল্লিশটি কেন্দ্র রয়েছ। এসব কেন্দ্রগুলোতে নৌকায়, পায়ে হেঁটে এবং হেলিকপ্টারে যেতে হয়। এসব কেন্দ্রগুলোতে নির্বাচনের সব প্রস্তুতি নেয়া হয়েছে।

 

পুলিশ সুপার সৈকত শাহীন জানিয়েছেন, ভোটারদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

এদিকে এবার নির্বাচনে বান্দরবানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর বাহাদুর উশৈসিং, জাতীয় পার্টির এটিএম ইসমাইল সিকদার ও স্বতন্ত্র প্রার্থী মংঞে প্রু চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বান্দরবানে ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৩০ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৮২টি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট