চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

প্রতীকী ছবি

মালয়েশিয়া পাচারের চেষ্টা, টেকনাফ থেকে নারী-শিশুসহ ২৪ রোহিঙ্গা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

১৩ ডিসেম্বর, ২০২৩ | ১২:১০ অপরাহ্ণ

সাগরপথে মালয়েশিয়া পাচারের প্রস্তুতির সময় কক্সবাজারে টেকনাফের উপকূলীয় এলাকা থেকে নারী-শিশুসহ ২৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দিবাগত রাত ১২টায় উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের কচ্ছপিয়া এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মো. মশিউর রহমান। তিনি জানান, উদ্ধারদের মধ্যে ছয় জন শিশু, ছয় জন নারী ও ১২ জন পুরুষ রয়েছে। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

 

তিনি আরও জানান, মধ্যরাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকার পাহাড়ে বেশ কিছু অপরিচিত মানুষের আনাগোনার খবর পায় পুলিশ। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে উপস্থিতি টের পেয়ে ৪-৫ জন লোক কৌশলে পালিয়ে যায়। এ সময় পাহাড়ের ঝোপজঙ্গলে জড়ো হওয়া অবস্থায় ২৪ জনকে উদ্ধার করা হয়েছে।

 

উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানিয়েছে, ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া লোকজন তাদের সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য জড়ো করেছিল। রাতের যে কোনো সময় তাদের ট্রলারে তুলে দেওয়ার কথা ছিল।

 

মশিউর রহমান আরও জানান, উদ্ধার হওয়াদের বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক রোহিঙ্গাদের ক্যাম্পে ফেরত পাঠানোর ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট