চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বান্দরবান আসনে মনোনয়ন চাইলেন বীর বাহাদুর ও কাজী মজিবর

বান্দরবান সংবাদদাতা

২০ নভেম্বর, ২০২৩ | ৯:৩৮ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য বান্দরবান (৩০০ নম্বর) জেলার আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে বীর বাহাদুর উশৈসিং ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী মজিবর রহমান।

 

সোমবার (২০ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বীর বাহাদুর উশৈসিংয়ের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা। এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা এস.এম.শাহাদাত হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. শফিকুর রহমান, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামসুল ইসলামসহ আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

অন্যদিকে, কাজী মজিবর রহমান ঢাকার আওয়ামী লীগ কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে তিনি সড়ক পরিবহন শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি পরিচয় দিয়ে মনোনয়ন সংগ্রহ করেছেন বলে তিনি জানিয়েছেন।

 

উল্লেখ্য, বান্দরবান আসনে আওয়ামী লীগের একক প্রার্থী বীর বাহাদুর উশৈসিং। অন্যদিকে কাজী মজিবর রহমান জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। বর্তমানে কাজী মজিবুর রহমান পাহাড়ের বাঙালিদের সংগঠন বলে পরিচিত পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্বে আছেন। বান্দরবান ৩০০ নম্বর আসন থেকে টানা ছয়বার এমপি পদে নির্বাচিত হয়েছে বীর বাহাদুর উশৈসিং। তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি সর্বশেষ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

 

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, বান্দরবানে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ২৯ জন।

 

পূর্বকোণ/মিনার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট