চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

দু’দিন ধরে কর্ণফুলীতে আটক ১৬৫ মেট্রিক টন ফার্নেস অয়েলবাহী জাহাজ

খোঁজ মিলছে না জ্বালানিবাহী জাহাজ- মালিকের

নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর, ২০২৩ | ১২:২৭ অপরাহ্ণ

জ্বালানি তেল ফার্নেস অয়েলবাহী একটি জাহাজ আটকের পর দুইদিন পেরিয়ে গেলেও মালিকের খোঁজ মিলেনি। ১৬৫ মেট্রিক টন ফার্নেস তেলসহ জাহাজটি খোঁজ নিতে এখেনো কেউ আসেনি। ধারণা করা হচ্ছে অবৈধভাবে ফার্নেস তেলগুলো বহন করা হচ্ছিল। নৌ- বাহিনী প্রথমে জাহাজটি আটক করে। পরে মলিক না পেয়ে পতেঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করে। জাহাজভর্তি ফার্নেস অয়েল নিয়ে পরবর্তী করণীয় জানতে বিষয়টি বিজ্ঞ আদালতকে অবহিত করেছে পুলিশ। আদালতের নির্দেশে জাহাজ মালিক ও তেলের ব্যাপারে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।
পতেঙ্গা থানার পরিদর্শক (ওসি) কবিরুল ইসলাম জানান, গত ১৪ নভেম্বর রাত পৌনে ১১টার সময় কর্ণফুলী নদীর পশ্চিমপাড়ের ড্রাইডক এলাকা থেকে ‘ওটি নিউ প্যাসিফিক’ নামে একটি জাহাজ আটক করে নৌবাহিনী। জাহাজটিতে ১৬৫ মেট্রিক টন ফার্নেস অয়েল রয়েছে। এরমধ্যে পরিশোধিত ফার্নেস অয়েল ১৫০ মেট্রিক টন। বাকী ১৫ মেট্রিক টন পানিমিশ্রিত ফার্নেস অয়েল। এ ব্যাপারে নৌ বাহিনী বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছে।
ওসি বলেন, দু’দিন পার হলেও ফার্নেস অয়েলসহ জাহাজটির মালিকানার দাবি নিয়ে কেউ এখনও আসেননি। জাহাজটি আমাদের হেফাজতে রয়েছে। বিষয়টি আমরা আদালতকে অবহিত করেছি। আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট