চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সাতকানিয়ায় ১৯ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর, ২০২৩ | ২:১২ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম তোফায়েল আহমদ (৪০)। তিনি যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ১৯ বছর আত্মগোপনে ছিলেন।

 

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) উপজেলার মাস্টারহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তোফায়েল সাতকানিয়ার দক্ষিণ চরতী গ্রামের মৃত নজু মিয়ার ছেলে।

 

র‌্যাব জানায়, ২০০৪ সালের ২৯ মে রাতে উপজেলার চরতি গ্রামে বাড়িতে ঘুমাচ্ছিলেন নুরুল আলম। ওই সময় ঘরের জানালা দিয়ে গুলি করে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই বাদী হয়ে ৪ জনকে আসামি করে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় তোফায়েল আহমদকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে আরও ১ বছরের কারাদণ্ড প্রদান করা হয়। আদালতে অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়। মামলার পর থেকে তিনি দীর্ঘ ১৯ বছর পলাতক ছিলেন।

 

র‌্যাব আরও জানায়, তোফায়েল উপজেলার মাস্টারহাট এলাকায় অবস্থান করছে এমন খবর পেয়ে অভিযান চালানা হয়। এক পর্যায়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব। পরে তাকে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়।

 

পূর্বকোণ/আরডি/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট