চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে ল্যাব-হাসপাতাল-ফার্মেসিতে অভিযান, জরিমানা

সীতাকুণ্ড সংবাদদাতা

২৬ সেপ্টেম্বর, ২০২৩ | ৯:৩৬ অপরাহ্ণ

হাসপাতালের ল্যাবে নেই কোন টেকনিশিয়ান, নেই যথাযথ প্রটেকশন। কিন্তু প্রতিদিনই রোগীদের এক্সরে করে রিপোর্ট দেন তারা। দিনের পর দিন রোগীদের সাথে এমন প্রতারণা করার তথ্য জানতে পেরে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় এ তথ্যের সত্যতা পাওয়ায় বন্ধ করে দেয়া হয় এক্সরে কার্যক্রম।

 

ঘটনাটি চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসদরের দক্ষিণ বাইপাস সড়ক এলাকার মডার্ন হাসপাতালের।

 

মঙ্গলবার (২৬ সেপ্টম্বর) বেলা ১১টায় এ হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন।

 

এ সময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী ও এস.আই রবিউল হোসেন।

 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জানান, পৌরসদরের মডার্ন হাসপাতালের বিরুদ্ধে নানান অভিযোগ রয়েছে। এসব অভিযানের সত্যতা খুঁজতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে রোগীদের এক্সরে করতে দেখে টেকনিশিয়ানের কাগজপত্র দেখতে চাইলে জানা যায় যিনি এক্সরে করেন তিনি কোন টেকনিশিয়ান নন। টেকনিশিয়ান ছাড়া এভাবে এক্সরে করে রিপোর্ট দেওয়া আইনত অবৈধ। তাই ভ্রাম্যমাণ আদালত এক্সরে কার্যক্রম বন্ধ করে দেন। এছাড়া ঐ হাসপাতালের ফার্মেসিতে বেশি মূল্যে স্যালাইন বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া এদিন অভিযানে রুপক ফার্মেসিকে ৩ হাজার টাকা, লাইফ সেভার নামক ডায়াগনস্টিক সেন্টারের কোন লাইসেন্স না পাওয়ায় ১৫ দিন সময় দেয়া হয় এবং ওয়েল কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়।

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট