চট্টগ্রাম বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

এইচএসসি পরীক্ষা : চট্টগ্রামে প্রথম দিনে অনুপস্থিত ৪৪৫ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

২৭ আগস্ট, ২০২৩ | ৭:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রথম দিন রোববার (২৭ আগস্ট) অনুপস্থিত ছিলেন ৪৪৫ শিক্ষার্থী। এর মধ্যে চট্টগ্রাম জেলা ও মহানগর মিলিয়ে সবচেয়ে বেশি ২৯৯ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া বোর্ডের আওতাধীন কক্সবাজার জেলায় ৭৩, রাঙ্গামাটি জেলায় ২০, খাগড়াছড়ি জেলায় ৩৮ এবং বান্দরবান জেলায় ১৫ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। তবে এদিন কোনো শিক্ষার্থী কেন্দ্র থেকে বহিষ্কার হননি। রবিবার বিকেলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভারী বৃষ্টিপাতের কারণে জলাবদ্ধতা দেখা দেওয়ায় চট্টগ্রাম মহানগর এলাকার কেন্দ্রগুলোতে রোববার নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর পরীক্ষা শুরু হয়। এদিন সকাল ১০টার পরিবর্তে বেলা ১১টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা শুরু হয়। জলাবদ্ধতার কারণে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছত বেশ ভোগান্তি পেতে হয়।

শিক্ষাবোর্ড জানায়, এবার এইচএসসি পরীক্ষায় বোর্ড থেকে ১১৩ কেন্দ্রে ৯২ হাজার ৪০৮ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। এর মধ্যে চট্টগ্রাম জেলা ও মহানগর মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬৬ হাজার ৪২৫। এছাড়া বোর্ডের আওতাধীন কক্সবাজার জেলায় ১১ হাজার ৭০৩, রাঙ্গামাটি জেলায় ৪ হাজার ৭২১, খাগড়াছড়ি জেলায় ৬ হাজার ১০৭ এবং বান্দরবান জেলায় ৩ হাজার ৪৫২ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন।

উল্লেখ্য, সারা দেশের গত ১৭ আগস্ট এইচএসসি পরীক্ষা শুরু হয়। তবে বন্যার কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে চারটি পরীক্ষা পিছিয়ে আজ  থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের মাধ্যমে পরীক্ষা শুরু হয়। এরই মধ্যে পিছিয়ে দেওয়া চারটি বিষয়ের নতুন সময়সূচি ঘোষণা করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট