চট্টগ্রাম বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে সাগরে মাছ শিকার: নিখোঁজ ৫ জেলে তিনদিন পর উদ্ধার

টেকনাফ সংবাদদাতা

১৪ জুলাই, ২০২৩ | ৯:২০ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে একই পরিবারের ৪ জন সদস্য ও এক মিয়ানমারের নাগরিকসহ ৫ জন জেলে নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার করতে গিয়ে নৌকার ইঞ্জিন বিকল হলে গভীর সমুদ্রে ভেসে যায়। পরবর্তীতে নিখোঁজের তিনদিন পর কুতুবদিয়া চ্যানেল থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

 

উদ্ধারকৃত জেলেরা হলেন- টেকনাফের বাহারছড়া ইউনিয়ন শামলাপুর ১ নম্বর ওয়ার্ডের নুরু মিয়ার ছেলে ফজল আহমদ (৫০), ফজল আহমদের দুই ছেলে আব্দুর রহমান (২৭), নুরুল আমিন (২৫) ও ফজল আহমদের মেয়ের জামাতা গুরা পুতিয়া (২৬) এবং মিয়ানমারের নাগরিক রহমত উল্লাহ (২২)।

 

শুক্রবার (১৪ জুলাই) ভোরে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেল থেকে তাদের উদ্ধার করা হয়।

 

শামলাপুর নৌ ঘাটের জেলে কমিটির সভাপতি সিরাজুল ইসলাম বলেন, গত ১১ জুলাই সরকারি নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে কৌশলে মিয়ানমারের এক নাগরিক ও ১ নম্বর ওয়ার্ড শামলাপুর এলাকার একই পরিবারের ৪ জন সদস্যসহ ৫ জন জেলে ইঞ্জিন চালিত কাঠের নৌকা নিয়ে সাগরের মাছ ধরতে যায়। পরে ওই নৌকার ইঞ্জিন বিকল হলে তারা গভীর সমুদ্রের দিকে ভেসে যায়। বৃষ্টির কারণে ওই জেলেরা কারো সাথে যোগাযোগ করতে পারেনি। তারা তিনদিন সাগরে ভাসমান থাকা অবস্থায় বৃহস্পতিবার রাতে কুতুবদিয়া চ্যানেলে থাকা অন্যান্য জেলেরা তাদের উদ্ধার করেন। উদ্ধারের পর ভিকটিমরা আমার সাথে যোগাযোগ করেছেন। তবে তারা এখনো বাড়িতে ফেরত আসেনি। তাদের সাথে থাকা ইঞ্জিন চালিত কাঠের নৌকাটি সাগরে ভেসে গিয়েছে।

 

বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন বলেন, সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ জেলেরা উদ্ধার হয়েছে বলে ভিকটিমদের পরিবার থেকে বিষয়টি জানানো হয়েছে।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট