চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

রাঙ্গুনিয়ায় হত্যা-ধর্ষণসহ ৪ মামলার ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২২ জুন, ২০২৩ | ১২:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হত্যা, ধর্ষণসহ চার মামলার ওয়ারেন্টভুক্ত আসামি দিদারুল ইসলাম দিদারকে ৯ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। দিদার রাঙ্গুনিয়া থানার মোহাম্মদপুর এলাকার মো. আব্দুর রহমানের ছেলে।

 

বৃহস্পতিবার (২১ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

 

তিনি জানান, ২০১৪ সালের ১৬ নভেম্বর দুপুরে ইসলামপুর এলাকায় একটি চায়ের দোকানের সামনে মাহবুব ও আমিন নামে দুই ব্যক্তি অবস্থান করছিল। এসময় দিদার ও তার সঙ্গীরা তাদের অপহরণ করে নিয়ে যায়। বিকেল সাড়ে ৩টায় মাহবুব ও আমিনকে একটি খামার বাড়িতে নিয়ে হাতুড়ি-লাঠি দিয়ে মেরে হাত-পা ভেঙে দেয়। পরে চাকু দিয়ে পায়ের রগ কেটে চা বাগানের পাশে চট্টগ্রাম-রাঙামাটি রোডে ফেলে পালিয়ে যায়। পুলিশ তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মাহবুবের মৃত্যু হয়। মো. আমিন দীর্ঘদিন চিকিৎসা নিয়ে বর্তমানে পঙ্গু অবস্থায় বেঁচে আছেন। এ ঘটনায় রাঙ্গুনিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

 

সিনিয়র সহকারী পরিচালক জানান, এ মামলা দীর্ঘ তদন্ত শেষে সিআইডি ২০১০ সালের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচার চলাকালীন আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন আদালত। এ মামলার আসামি দিদার উপজেলার মোহাম্মদপুর এলাকায় অবস্থান করছে; এমন তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট