চট্টগ্রাম সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশ-সুইডেন পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের চেয়ারম্যান হলেন সামশুল হক এমপি

পটিয়া সংবাদদাতা

২৫ মে, ২০২৩ | ১২:৩৯ পূর্বাহ্ণ

বাংলাদেশের সংসদ সদস্য ও সুইডিশ সংসদ সদস্যদের মধ্যে সুসম্পর্ক স্থাপন ও উভয় সংসদ সদস্যদের মধ্যে রাজনৈতিক মতামত, সাংস্কৃতিক, বাণিজ্যিক ও আর্থিক ক্ষেত্রে সুসম্পর্ক জোরদার করার লক্ষ্যে গঠন করা হয়েছে ‘বাংলাদেশ-সুইডেন পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপ’।

 

গত ২১ মে বাংলাদেশ সংসদ সচিবালয় এর আন্তঃ সংসদীয় বিষয়ক ও নিরাপত্তা শাখার পরিচালক সামিয়া রুবায়ত হুসাইন স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

 

চিঠির অনুলিপি প্রেরণ করা হয়েছে ঢাকার গুলশানস্থ সুইডেন দূতাবাসের রাষ্ট্রদূত মিসেস আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডের কাছেও।

 

এতে পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপটিতে বাংলাদেশ সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান পৃষ্ঠপোষক এবং ডেপুটি স্পিকার শামসুল হক (টুকু) এই দলের পৃষ্ঠপোষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

 

এছাড়াও ফ্রেন্ডশিপ গ্রুপটিতে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী।

 

গ্রুপের অন্যান্য সদস্যরা হলেন- বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, রাজবাড়ি ২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম, সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জাম হোসেন রতন, মুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, কিশোরগঞ্জ ২ আসনের সংসদ সদস্য নুর মোহাম্মদ, সিলেট ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান, নারায়নগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য লেয়াকত হোসাইন খোকা, জাতীয় সংসদের মহিলা আসন ১৬ এর সংসদ সদস্য হোসনে আরা ও মহিলা আসন ৬ এর সংসদ সদস্য খাতিজাতুল আনোয়ার।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট