চট্টগ্রাম মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘২৬ মার্চ পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন’

অনলাইন ডেস্ক

২৬ মার্চ, ২০২৩ | ৮:৩৭ অপরাহ্ণ

২৬ মার্চ বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন। পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালির মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। একাত্তরের এই দিনে বিশ্বে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা তার ডাকে যুদ্ধে গিয়েছিলাম।

 

রবিবার (২৬ মার্চ) সকালে আন্দরকিল্লা দলীয় কার্যালয়ে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী এসব কথা বলেন। 

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন,  বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার পর পাকিস্তানি হানাদার বাহিনীর নির্বিচার হত্যা, ধ্বংস ও পৈশাচিকতার বিরুদ্ধে ৯ মাসের মরণপণ লড়াইয়ে ৩০ লাখ শহীদের আত্মদানের বিনিময়ে অভ্যুদয় ঘটে স্বাধীন বাংলাদেশের। গোটা জাতি আজ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে দেশের জন্য আত্মোৎসর্গকারী শহীদদের। 

 

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. জহুরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সহ-সভাপতি মর্তুজা কামাল মুন্সী, শহীদুল ইসলাম, সাইফুল ইসলাম, মাঈনুদ্দিন চৌধুরী, এড. শাহাদাত কবির বাহাদুর, যুগ্ম সম্পাদক শফিউল আজম শেফু, সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন মিঠু, মো. আবিদ হোসেন, নূরুল আমিন, ফরহাদুল আলম, দপ্তর সম্পাদক রাজু দাশ হিরো, প্রচার সম্পাদক সাইফুল হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক মাহাবুবুর রহমান, শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক অমল রুদ্র, কুতুবউদ্দিন শাহ ইমন, আরমান হেলালি প্রমুখ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট