চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

তিন সপ্তাহব্যাপী একক চিত্র প্রদর্শনীর উদ্বোধন বাহরাইনে

বাহরাইন প্রতিনিধি

২৫ জানুয়ারি, ২০২৩ | ১১:৪৪ পূর্বাহ্ণ

বাহরাইন ন্যাশনাল আর্টস কাউন্সিলের প্রেসিডন্ট শেখ রশিদ বিন খলিফা আল খলিফার পৃষ্ঠপোষকতায় বাহরাইনের রাজধানী মানামাস্থ বাংলাদেশ দূতাবাস বাহরাইনের বিখ্যাত ডিলমুনিয়া মলের “কালারস অফ দ্য ইস্ট” আর্ট গ্যালারিতে প্রখ্যাত বাংলাদেশি ফ্রিল্যান্স শিল্পী জাহাঙ্গীর হোসেনের “Life in Motion” শীর্ষক তিন সপ্তাহব্যাপী একক চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে।

বাহরাইন ন্যাশনাল আর্টস কাউন্সিলের প্রেসিডেন্ট-এর প্রতিনিধি ন্যাশনাল আর্টসকাউন্সিলের সদস্য মান্যবর শাইখা দুয়া বিনতে খালিদ বিন আব্দুল্লাহ আল খলিফা অন্যান্য বিশেস অতিথিদের সাথে প্রদর্শনীর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদেশি কূটনীতিক, বাহরাইন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাহরাইন ন্যাশনাল কাউন্সিল ফর আর্টসের সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী, শিল্পী, সাংবাদিক, দূতাবাসের কর্মকর্তা এবং বাহরাইনে বাংলাদেশি প্রবাসীরা উপস্থিত ছিলেন। এরপর মান্যবর শাইখা দুয়া এবং শিল্পী জাহাঙ্গীর বিশিষ্ট অতিথিদের নিয়ে চিত্র প্রদর্শনী ঘুরে দেখেন এবং অতিথিরা প্রদর্শনীতে শিল্পী জাহাঙ্গীরের প্রতিভা এবং সৃজনশীলতা যা তার শিল্পকর্ম দ্বারা বিস্ময়করভাবে চিত্রিত হয়েছে তা দেখে সত্যিই মুগ্ধ ও বিমোহিত হয়েছিলেন।

বাহরাইনের রাষ্ট্রদূত ড. নজরুল ইসলাম বলেন, দ্বিতীয়বারের মতো জাহাঙ্গীরের একক শিল্প প্রদর্শনী আয়োজন করতে পেরে তিনি খুব আনন্দিত। এ ধরনের আয়োজনের মাধ্যমে বাংলাদেশ এবং বাহরাইনের মধ্য শিল্প ও সংস্কৃতির বিনিময় ঘটবে যা দ্বিপাক্ষিক সম্পর্ক শক্তিশালীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অতিথিদের চা ও কফির সাথে ঐতিহ্যবাহী বাংলাদেশি মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয়। তারা এ ধরনের একটি প্রদর্শনী আয়োজনের জন্য রাষ্ট্রদূতের পাশাপাশি দূতাবাসের প্রতি ধন্যবাদ ও তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, এই প্রদর্শনী সোমবার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট