চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

সর্বশেষ:

আনোয়ারায় ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

৩১ আগস্ট, ২০২৩ | ৩:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারার আলোচিত ও চাঞ্চল্যকর নাবালিকা কিশোরীকে অপহরণ ও ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. এনামুল হককে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

 

বুধবার (৩০ আগস্ট) নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন ফকিরাবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মো. এনামুল হক প্রকাশ মনির নেত্রকোণার কমলাকান্দার কৈলাটের মৃত আবু চান ডাক্তারের ছেলে।

 

জানা যায়, এনামুল হক পেশায় একজন রাজমিস্ত্রী। তিনি আনোয়ারার একটি মসজিদে নির্মাণশ্রমিক হিসাবে কাজ করতেন। ভুক্তভোগী নির্মাণাধীন মসজিদের পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা। এনামুল ভুক্তভোগীকে প্রায়সময় উত্যক্ত করত। পূর্বপরিকল্পিতভাবে ভুক্তভোগীকে একা পেয়ে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরবর্তীতে ভুক্তভোগীর পরিবার লোকের মাধ্যমে জানতে পারে এনামুল তাদের কিশোরীকে অপহরণ করে গাজীপুরের শ্রীপুর থানার জৈনা বাজার এলাকায় একটি বাসায় অবস্থান করছে। সেখানে সে ভুক্তভোগীকে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার এনামের বিরুদ্ধে মামলা দায়ের করে।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে মামলার প্রধান আসামি এনামুল হক নগরীর বায়েজিদ বোস্তামির ফকিরাবাদ এলাকায় অবস্থান করছে জানতে পেরে অভিযান চালায়। জিজ্ঞাসাবাদে এনাম মামলায় যাবজ্জীবন কারাদণ্ড, অনাদায়ে দুই হাজার টাকা অর্থদণ্ড এবং আরো ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বলে স্বীকার করে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট