চট্টগ্রাম বুধবার, ০৪ অক্টোবর, ২০২৩

হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকাণ্ড: হজের তিনটি পাসপোর্টসহ ৭ লাখ টাকা ক্ষতি

হাটহাজারী সংবাদদাতা

৯ জুন, ২০২৩ | ১১:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুরের ইসলামিয়াহাট বাদামতলে এক বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে হজে যাওয়ার তিনটি পাসপোর্ট পুড়ে ছাই হয়ে গেছে। এতে আসবাবপত্রসহ ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ওই পাসপোর্ট নিয়ে চলতি মাসের ২০ তারিখ তিন ব্যাক্তির হজে  যাওয়ার কথা রয়েছে।

 

আজ শুক্রবার (৯ জুন) রাত ৮টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক রেজিস্টার এস এম শাহজালাল রশিদের বাড়ির দোতলায় বৈদ্যুতিক গোলযোগ থেকে এই আগুনের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে।

 

ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, হঠাৎ দোতলায় আগুন দেখতে পেয়ে বাড়ির উঠোনে পরিবারের লোকজন চিৎকার করতে থাকেন। চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এলেও দোতলায় আগুনের তীব্রতায় তেমন কাজ করতে পারেননি।

 

হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহজাহান জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের দুটি টিম ঘটনাস্থলে এসে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। অগ্নিকাণ্ডে দোতলার পাঁচটি কক্ষের আসবাবপত্রসহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। আগুনের লেলিহান শিখায় কক্ষের পলেস্তারাও খসে পড়ে।

 

এস এম শাহজালাল রশিদ বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আগ্রাবাদ থেকে দ্রুত ছুটে আসি। কিন্তু তার আগেই সব শেষ। তিনি বলেন, হজে যাওয়ার জন্য টিকেটও করে রেখেছি। কিন্তু তিনটি পাসপোর্ট নম্বর- A03336251, স্ত্রী ঝুমা চৌধুরীর A02011480, ছেলে সৈয়দ মুলতাজিম রশিদ A02049616 পুড়ে ছাই হয় গেছে। সব মিলিয়ে প্রায় সাত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

 

পূর্বকোণ/খোরশেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট