চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম থেকে অপহৃত যুবক মিয়ানমারে উদ্ধার, গ্রেপ্তার ১

টেকনাফ সংবাদদাতা

৭ জুন, ২০২৩ | ৮:১০ অপরাহ্ণ

চট্টগ্রামের ইপিজেড থেকে অপহৃত মো. তারেক হোসেন (২১) নামে এক যুবককে মিয়ানমার থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে হামিদা বেগম নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

সোমবার (৫ জুন) ওই যুবককে দেশে ফিরিয়ে আনা হয়।

 

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম বলেন, গত ২২ মে চট্টগ্রামের ইপিজেড থানার বিথী লাইব্রেরি বিল্ডিংয়ের নিউমুরিং রাস্তার মুখ থেকে মো. তারেক হোসেন অপহৃত হন। ২৫ মে এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার থানায় মামলা দায়ের করে। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডস্থ আলীর ডেইল নামক এলাকা থেকে হামিদা বেগমকে গ্রেপ্তার করা হয়। হামিদাকে রিমান্ডে এনে সুকৌশলে তাকে দিয়ে যোগাযোগের মাধ্যমে মিয়ানমার থেকে অপহৃত ভিকটিমকে বাংলাদেশে আনার ব্যবস্থা করা হয়। গ্রেপ্তারকৃত আসামিকে ৪ জুন রিমান্ডে আনা হয়। এরপর সুকৌশলে তাকে দিয়ে যোগাযোগের মাধ্যমে মিয়ানমার থেকে অপহৃত ভিকটিমকে ৫ জুন বাংলাদেশে আনার ব্যবস্থা করি। ভিকটিমকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। আসামিকে রিমান্ড শেষে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

কি কারণে মো. তারেক হোসেনকে অপহরণ করে মিয়ানমারে নেয়া হয়েছে এবং এ ঘটনার সাথে আর কারা জড়িত সে ব্যাপারে পুলিশের তদন্ত অব্যাহত ও রহস্য উদঘাটনের তৎপরতা চলছে বলে তিনি জানান।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট