চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে ৭ তক্ষকসহ পাঁচ পাচারকারী গ্রেপ্তার

সীতাকুণ্ড সংবাদদাতা

৬ জুন, ২০২৩ | ৪:০৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে সাতটি তক্ষকসহ পাঁচ পাচারকারীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (৫ জুন) গভীর রাতে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড় কুমিরা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- পিরোজপুর জেলার সদর থানার কদমতলা দক্ষিণ পাড়া এলাকার বাসিন্দা মো. নীলচাঁন শেখ ওরফে রাব্বি (২৬), মো. আলী আকবর শেখ (৩০), ইমাম শেখ (২২), চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আবিদর পাড়া এলাকার বাসিন্দা মো. জাহাঙ্গীর আলম (৪৭) ও লক্ষীপুর জেলার সদর থানার শরীফপুর এলাকার বাসিন্দা মো. মুক্তার হোসেন (৪৫)।

 

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, তক্ষক পাচারের খবর পেয়ে মহাসড়কে চেকপোস্ট বসিয়ে অভিযান চালানো হয়। অভিযানকালে ঢাকামুখী যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে বিলুপ্তপ্রায় ৭টি তক্ষক উদ্ধারসহ পাঁচ পাচারকারীকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা তক্ষকগুলো পরবর্তীতে চট্টগ্রাম বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তর কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।

 

ওসি আরও জানান, গ্রেপ্তার পাঁচ পাচারকারী তক্ষকগুলো বিক্রির উদ্দেশে নিয়ে যাচ্ছিল বলে জানায়। তাদের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

সীতাকুণ্ড থানায় পরিদর্শক (তদন্ত) আবু সাইদ জানান, গ্রেপ্তার পাঁচ পাচারকারীকে আজ মঙ্গলবার (৬ জুন) সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট