চট্টগ্রাম বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের গুলিতে যুবক নিহত

উখিয়া সংবাদদাতা

২ জুন, ২০২৩ | ৩:৩৫ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের গুলিতে রেজোয়ান নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও একজন।

শুক্রবার (২ জুন) ভোর সাড়ে ৪টায় পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) ছৈয়দ হারুনুর রশীদ।

নিহত মো. রেজোয়ান (২৫) ওই ক্যাম্পের এফ-৬ ব্লকের হাসু মিয়ার ছেলে। আহত যুবক একই ক্যাম্পের মো. নিজামের ছেলে আয়াস (২২)।

স্থানীয়দের বরাতে ছৈয়দ হারুনুর রশীদ বলেন, শুক্রবার ভোরে ওই আশ্রয় শিবিরের ১০-১২ জন আরসা সন্ত্রাসী দুইজন রোহিঙ্গাকে লক্ষ্য করে ৮-১০ রাউন্ড গুলি করে। গোলাগুলির খবর শুনে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে তাদের উপস্থিতি টের পেয়ে আরসা সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। পরে তাদের স্থানীয় এমএসএফ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রেজোয়ানকে মৃত ঘোষণা করেন। একইসঙ্গে অপর গুলিবিদ্ধ যুবক চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

এডিআইজি আরও বলেন, কারা, কি কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায় নি। তবে প্রাথমিকভাবে আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ১৪ এপিবিএনের সদস্যরা উপস্থিত রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ ও এপিবিএন কাজ করছে।

পূর্বকোণ/কায়সার/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট