চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কর্ণফুলীতে চাঁদা না পেয়ে যুবককে কুপিয়ে জখম, যুবলীগ নেতাসহ গ্রেপ্তার ৩

কর্ণফুলী সংবাদদাতা

১ জুন, ২০২৩ | ১১:১৯ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার খোয়াজনগরে চাঁদা না পেয়ে রাজমিস্ত্রী কন্ট্রাক্টর আবদুল্লাহ আল মামুন (৩২) নামের এক যুবককে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। বুধবার (৩১ মে) রাত সাড়ে ১১টায় উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর গ্রামে এই ঘটনা ঘটে।

 

ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনার মূলহোতা চরপাথরঘাটা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইমরান পাটোয়ারী (২৭) ও তার সহযোগী খোয়াজনগর গ্রামের আলাউদ্দিনের ছেলে হাসান আহমেদ (২১) ও মনির আহমদের ছেলে তারেক পাটোয়ারীকে (২৪) গ্রেপ্তার করেছে।

 

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে এ ঘটনায় আহত আবদুল্লাহ আল মামুনের স্ত্রী তাসলিমা আকতার ইমরান পাটোয়ারীকে প্রধান আসামি করে কর্ণফুলী থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন।

 

মামলার অপর আসামিরা হলেন, খোয়াজনগর গ্রামের মনির আহমদের ছেলে মো. হৃদয় পাটোয়ারী (২২), হাসান আহমেদ, তারেক পাটোয়ারী এবং জাহাঙ্গীর পাটোয়ারী মেম্বার (৩৮)।

 

এদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। ইমরান পাটোয়ারী স্থানীয়ভাবে কিশোর গ্যাং লিডার হিসেবে পরিচিত। এরা সকলে চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল আহমদ রাজার অনুসারী।

 

মামলার এজাহার সূত্রে জানা যায়, আবদুল্লাহ আল মামুন একজন রাজমিস্ত্রী কন্ট্রাক্টর। কন্ট্রাক্টর ব্যবসার সাথে জড়িত থাকার কারণে তার কাছ থেকে দীর্ঘদিন ধরে চাঁদা দাবি করে আসছিল ইমরান পাঠোয়ারী ও তার অনুসারীরা। সর্বশেষ গত ১৫ মে রাতে যুবলীগ নেতা তার কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করেন। না হয় কাজ করতে দেবে না বলে জানায়। সে দিন এই বিষয় নিয়ে ইমরানের সাথে মামুনের তর্ক হয়। টাকা না পেয়ে একপর্যায়ে তাকে দেখে নেওয়ার হুমকিও দেয় ইমরান ও তার অনুসারীরা। সে ঘটনার জেরে গতকাল রাত সাড়ে ১১টায় উপজেলার খোয়াজনগর গ্রামের বাসা থেকে বের হলে ছুরি ও রামদা দিয়ে মামুনকে কুপিয়ে পালিয়ে যায়। গুরুতর জখম অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

 

স্থানীয়রা জানান, চরপাথরঘাটা ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক কামাল আহমদ রাজার ছত্রছায়ায় ইমরান পাটোয়ারীর নেতৃত্বে কিশোর গ্যাং এলাকায় জমি দখলসহ নানান অপরাধ কর্মকাণ্ড চালিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। কামালের সুপারিশে চরপাথরঘাটা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ পাওয়ার পর থেকে ইমরান আরও বেপরোয়া হয়ে পড়ে।

 

গতবছর ২ নভেম্বর রাতে একটি প্রতিষ্ঠানের গাড়ি চলাচলকে কেন্দ্র করে বাকবিতণ্ডার জেরে ওই প্রতিষ্ঠানের প্রহরি নামজুল হোসেন নাজুকে ইমরান পাটোয়ারীর নেতৃত্বে তার কিশোর গ্যাংয়ের সদস্যরা হত্যার উদ্দেশ্যে রামদা ও কিরিচ দিয়ে এলোপাতাড়ি কোপায়। এ ঘটনায় নাজুর বাবা বাদি হয়ে ইমরান পাটোয়ারী, হৃদয় পাটোয়ারী, মো. তারেক পাটোয়ারী ও মো. হাসানের বিরুদ্ধে থানা মামলা দায়ের করেন।

 

এর আগে ১২ অক্টোবর তুচ্ছ ঘটনায়কে কেন্দ্র করে এ কিশোর গ্যাং খোয়াজনগর এলাকায় মো. ফয়সাল (২২) নামের এক যুবকের ওপর হামলা চালিয়ে দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন এবং তার স্ত্রী মনি আক্তারের শ্লীলতাহানী করেন। এ ঘটনায় হৃদয় পাটোয়ারী ও মো. হাসানসহ ৬ জনকে আসামি করে কর্ণফুলী থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

 

মামলার বাদি তাসলিমা আকতার বলেন, যুবলীগ পরিচয়ে ইমরানের কিশোর গ্যাংয়ের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। যেকোন ঘটনার রেশ ধরে সে মানুষজনকে কোপায়। আমার স্বামীকেও সে নির্দয়ভাবে কুপিয়েছে।

 

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, খোয়াজনগর গ্রামে যুবককে ছুরিকাঘাতের ঘটনায় ভিকটিম মামুনের স্ত্রী বাদি হয়ে পাঁচজনকে আসামি করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন। এই ঘটনায় প্রধান আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করে আদালতে মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট