চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

গরুচুরির পৃথক দুই ঘটনায় ৪ চোর গ্রেপ্তার

কর্ণফুলী সংবাদদাতা

৩০ মে, ২০২৩ | ১০:২০ অপরাহ্ণ

চট্টগ্রামে আনোয়ারার বৈরাগ ইউনিয়নের মেরিন একাডেমী এলাকা থেকে চুরি হওয়া গরু লোহাগাড়া উপজেলার পদুয়া এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় তিন গরুচোরকে গ্রেপ্তার করা হয়।

 

আজ মঙ্গলবার (৩০ মে) ভোর রাতে লোহাগাড়া পদুয়া এলাকায় অভিযান চালিয়ে গরু উদ্ধার ও চোরদের গ্রেপ্তার করা হয়। একইদিন কর্ণফুলী উপজেলার শিকলবাহা ৯ নম্বর ওয়ার্ড এলাকা থেকে গরুচুরির সময় আরও একচোরকে গ্রেপ্তার করে পুলিশ।

 

পুলিশ সূত্রে জানা যায়, কর্ণফুলী থানার আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের মেরিন একাডেমী এলাকার তহিরুল ইসলামের গোয়ালঘর থেকে গত রবিবার ২ লাখ ৮০ হাজার টাকা দামের দুইটি ষাঁড় চুরির ঘটনায় জড়িত তিন গরুচোরকে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার দিবাগত রাতে লোহাগাড়া উপজেলার পদুয়া এলাকায় অভিযান চালিয়ে এই তিন গরুচোরকে গ্রেপ্তার করে।

 

গ্রেপ্তার তিন গরুচোর হল- আনোয়ারা উপজেলার ১০ নম্বর হাইলধর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সোলায়মানের বাড়ির মৃত সোলায়মানের ছেলে মঞ্জুর আলম (৪৫), একই উপজেলার বৈরাগ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড ফেরদৌস খানের বাড়ির মৃত ফিরোজ খানের ছেলে জুলহাস খান (২৬) ও একই এলাকার অসোলত খানের বাড়ির মো. সিরাজ মিয়ার ছেলে তপু রায়হান (১৯)।

 

অন্যদিকে, সোমবার দিবাগত রাতে চোরের দল কর্ণফুলী উপজেলার শিকলবাহা ৯ নম্বর ওয়ার্ডের হাজী সামশুল আলমের গোয়ালঘর থেকে ৮০ হাজার টাকা দামের একটি দেশি গাভী ও ১ লাখ টাকা দামের একটি বকনা বাছুর চুরি করে পিকআপ গাড়িতে তুলছিল। এ সময় বকনা বাছুর ডেকে উঠলে বাড়ির লোকজন টের পেয়ে ধাওয়া করে চোর মো. ইদ্রিসকে (৩৫) আটক করতে সক্ষম হলেও অপর চোর মো. সোহেলসহ অজ্ঞাত আরও এক গরুচোর পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে চোর মো. ইদ্রিসকে গ্রেপ্তার করে এবং চুরির কাজে ব্যববহৃত একটি পিকআপ গাড়ি জব্দ করে থানায় নিয়ে যায়।

 

গ্রেপ্তার মো. ইদ্রিস উপজেলার জুলধা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আনির বাপের বাড়ির মো. ইসমাইলের ছেলে। এ ঘটনায় হাজী সামশুল আলম বাদী হয়ে মো. ইদ্রিস ও জুলধা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মো. ইলিয়াছের ছেলে মো. সোহেলসহ অজ্ঞাত আরও একজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

 

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ পূর্বকোণকে বলেন, গরুচুরির পৃথক দুই ঘটনায় চার গরুচোরকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে চোরাইগরু উদ্ধার ও চুরি কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়েছে। গ্রেপ্তার ৪ চোরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট