চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সীতাকুণ্ডে এক একর সরকারি জমি দখলমুক্ত

সীতাকুণ্ড সংবাদদাতা

২৮ মে, ২০২৩ | ৯:২৮ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে ফৌজদারহাট-বন্দর সড়কের পাশে এক একর সরকারি জায়গা দখল করে নির্মাণ করা ওশান মেরিন একাডেমি নামে স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

রবিবার (২৮ মে) সকাল থেকে বিকাল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ফৌজদারহাট বন্দর মেরিন ড্রাইভ সড়কের পাশে সরকারি এক একর জায়গা দখল করে গড়ে তোলা হয় ওশান মেরিন একাডেমি। সরকারি দলের কতিপয় প্রভাবশালী ব্যক্তি জায়গাটি দখল করে দীর্ঘদিন ধরে মেরিন একাডেমিকে ভাড়া দিয়ে মোটা অংকের অর্থ আত্মসাত করছিল বলে অভিযোগ রয়েছে। অবৈধ এ দখলের কথা জানতে পেরে এটি উচ্ছেদের নির্দেশ দেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফকরুজ্জামান।

 

নির্দেশ পেয়ে আজ রবিবার সকাল ১০টায় সেখানে উচ্ছেদ অভিযান শুরু করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। উচ্ছেদকালে গুঁড়িয়ে দেয়া হয় মেরিন একাডেমি নামে গড়ে তোলা স্থাপনাটি।

 

তিনি বলেন, ‘জেলা প্রশাসক স্যারের নির্দেশে সরকারি কয়েক একর জায়গার উপরে গড়ে তোলা মেরিন একাডেমি নামক প্রতিষ্ঠানটি উচ্ছেদ করা হয়েছে। দখলমুক্ত করে সরকারের দখলে নিয়ে আসা হয়েছে খাস জায়গাগুলো। সেখানে সাইনবোর্ড ও লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন বলেন, আমরা সরকারি সম্পত্তি রক্ষায় বদ্ধপরিকর। যেখানেই অবৈধ দখলদার পাওয়া যাবে সেখানেই উচ্ছেদ অভিযান পরিচালনা করে দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

প্রসঙ্গত, একই এলাকায় পার্শ্ববর্তী ১৯৪ একরের একটি সরকারি জায়গায় গত ৪ জানুয়ারি অবৈধ দখলদারদের উচ্ছেদ করে দখলমুক্ত করে ভ্রাম্যমাণ আদালত। চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে উচ্ছেদ শেষে সেখানে স্থাপিত হয়েছে ডিসি ফ্লাওয়ার পার্ক। প্রকৃতির অপরূপ সাজে সাজানো হচ্ছে এই ফ্লাওয়ার পার্কটি।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট