চট্টগ্রাম মঙ্গলবার, ০৩ অক্টোবর, ২০২৩

সর্বশেষ:

শাহপরীরদ্বীপের আশ্রয়কেন্দ্রে নগদ অর্থ বিতরণ বদির

টেকনাফ সংবাদদাতা

১৪ মে, ২০২৩ | ১২:১৬ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফ উপজেলার অতি ঝুঁকিপূর্ণ সাবরাং ইউনিয়নের শাহ্পরীরদ্বীপ সাইক্লোন সেল্টারে মোখা’র আশ্রয় কেন্দ্র পরিদর্শনে গিয়ে মোখা’র আক্রমণ শুরুর আগেই স্থানীয়দের মাঝে নগদ অর্থ বিতরণ করেছেন কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান বদি।

 

শনিবার (১৩ মে) বিকেলে শাহপরীরদ্বীপ পরিদর্শনকালে ৬টি সাইক্লোন সেল্টারে আশ্রিতদের মাঝে নগদ অর্থ ও সুযোগসুবিধা প্রদান করা হয়। এ সময় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. কামরুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) মো. এরফানুল হক চৌধুরী, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এ সময় বদি বলেন, ঘূর্ণিঝড় মোখা রবিবার আঘাত হানতে পারে। উপকূলীয় এলাকা শাহপরীরদ্বীপে এই আঘাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি প্রবালদ্বীপ সেন্টমার্টিনেও সম্ভাবনা বেশি। শাহ্পরীরদ্বীপ সাইক্লোন সেল্টারে আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন আশ্রয়ীদের মাঝে প্রাথমিকভাবে নগদঅর্থ প্রদান করা হচ্ছে। আমি আমার পরিবারের কথা চিন্তা করি না, আমি সবসময় গরিবের কথা চিন্তা করি, অসহায় মানুষের কথা চিন্তা করে থাকি। এটাই আমার মূল কাজ। যতদিন বেঁচে আছি ততদিন গরীব মেহনতি মানুষের সাহায্য করে যাবো ইনশাআল্লাহ।

 

শাহপরীরদ্বীপ পরিদর্শনকালীন সাইক্লোন শেল্টারগুলোতে ৫ জন বিশিষ্ট কমিটি গঠন করেন। এ কমিটির মাধ্যমে সাইক্লোন সেল্টারে আশ্রিতদের সুযোগসুবিধা প্রদান করবেন বলে জানান।

 

এ সময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন, মানবাধিকারকর্মী গফুর আলম, নুরুল আলম, আবুল কালাম, সাংবাদিক মিজানুর রহমান মিজান, মো. আলমগীর আজিজ, খোরশেদ আলম, নুরুল আবছার, জসিম উদ্দিন ইমন, মো. ইব্রাহীম প্রমুখ।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট