চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মোখা : বাঁশখালীতে আশ্রয়কেন্দ্র পরিদর্শনে জেলা প্রশাসক

বাঁশখালী সংবাদদাদা

১৩ মে, ২০২৩ | ৩:১৯ অপরাহ্ণ

বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মোখা’। সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আজ শনিবার (১৩ মে) সকালে চট্টগ্রামের বাঁশখালী উপকূলীয় এলাকা পরিদর্শনে গেলেন জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

সকাল ১১টার দিকে খানখানাবাদ ইউনিয়নের সুন্দবীপাড়া আশ্রয়কেন্দ্রে গিয়ে তিনি স্থানীয় জনগণ ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে কথা বলেন। এ সময় তিনি ঝুঁকিপূর্ণ এলাকার মানুষদের আশ্রয়কেন্দ্রগুলোতে নিরাপদ আশ্রয়ে আসার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, ঘূর্ণিঝড় মোকার কবলে পড়ে কোন প্রাণহানি হোক আমরা সেটা চাই না।

 

স্থানীয় প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, বিকেলের মধ্যে ঝুঁকিপূর্ণ বসতবাড়ি থেকে লোকজনকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসার জন্য মাইকিং করুন। নিরাপদে আশ্রয়ে থাকার জন্য সব ব্যবস্থা সরকার করেছেন। বিশুদ্ধ পানি, শুকনো খাবার সব ব্যবস্থা করা হয়েছে। দুর্যোগ নিয়ে প্রধানমন্ত্রী সরাসরি মনিটরিং করছেন।

 

তিনি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কোথায় ভাঙা বেঁড়িবাধ রয়েছেন কিনা জানতে চান।

 

এ সময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, বাঁশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী, সহকারী কমিশনার ভূমি খোন্দকার মাহমুদুল হাসান, বাঁশখালী থানার ওসি কামাল উদ্দিন, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী প্রকাশন চাকমা, কৃষি কর্মকর্তা আবু ছালেক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিউর রহমান মজুমদার, খানখানাবাদ ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন প্রমুখ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট