চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে এবার আদিবাসী তরুণী খুন, মরদেহ উদ্ধার জলাভূমি থেকে

সীতাকুণ্ড সংবাদদাতা

১২ মে, ২০২৩ | ৭:২৯ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে এবার এক আদিবাসী তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকালে উপজেলার সলিমপুর ইউনিয়নের ফৌজদারহাটে বিআইটিআইডি হাসপাতালের পেছনের দিকে একটি জলাভূমি থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। নিহত তরুণীর বয়স ২৫-৩০। তবে তার নাম পরিচয় জানা যায়নি। পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে উপজেলার ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালের পেছনে ঘাস কাটতে যান হাসপাতালের একজন মালি। এক পর্যায়ে তিনি দেখেন সেখানে জলাভূমির মধ্যে একটি হাত দেখা যাচ্ছে। এ থেকে তিনি ধারণা করেন ভেতরে একটি লাশ পুঁতে রাখা হয়েছে। ফলে বিষয়টি তিনি হাসপাতালের চিকিৎসকদের জানালে ঘটনাটি ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সীতাকুণ্ড থানা পুলিশ, ফৌজদারহাট ফাঁড়ির ইনচার্জ ও সিআইডির ক্রাইম সিন টিম ঘটনাস্থলে পৌঁছায়। তারা গাউছিয়া কমিটির সহযোগিতায় লাশটি উদ্ধার করেন।

পরে দেখা যায় এটি একটি আদিবাসী তরুণীর লাশ। বয়স আনুমানিক ২৫ থেকে ৩০ এর মধ্যে।
সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ জানান, লাশটি পাওয়া গেছে বিআইটিআইডি হাসপাতালের সীমানার পেছনের দিকে এক জলাভূমিতে। কেউ এ তরুণীকে খুন করে জলা জায়গায় মাটির নিচে পুঁতে রেখেছিলো। কিন্তু তার একটি হাত কোনভাবে বাইরে রয়ে যাওয়ায় শুক্রবার দুপুরে ঘাস কাটতে গিয়ে সে হাতটি দেখতে পায় মালি। এরপর বিষয়টি জানা জানি হয়।

ওসি আরো বলেন, লাশটি এমন জায়গায় ছিলো যে বাইরে খুন করে এখানে প্রবেশ করানো কঠিন। তাই আমরা ধারণা করছি ভেতরেই এ ঘটনা ঘটেছে। এখানে একটি নার্সিং কলেজও আছে। কিন্তু সেটি ঈদের আগে থেকে এখনো বন্ধ। তাই কিভাবে এ তরুণীকে এখানে আনা হলো তা তদন্ত করতে হবে। সিআইডির ক্রাইম সিনকে খবর দেয়া হয়েছে। খবর পেয়ে তারা এসেছেন। তবে মেয়েটির একটি হাত ছাড়া শরীরের অন্যান্য অংশে ব্যাপক পঁচন ধরেছে। যে হাতটি এখনো ভালো আছে সে হাত থেকে ফিঙ্গার প্রিন্ট নিয়ে পরিচয় সনাক্তের চেষ্টা করা হবে। লাশটি দেখে মেয়েটিকে আনুমানিক ৫-৬ দিন আগে হত্যা করা হয়েছে বলে ধারণা করছেন তিনি। এ বিষয়ে হত্যা মামলা দায়ের হবে। পরিচয় পেলে ঘটনার রহস্য উন্মোচন করা কঠিন হবে না বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, এর আগে গত মঙ্গলবার রাত ১১টায় সীতাকুণ্ডের মুরাদপুরে স্ত্রীকে গলা কেটে নির্মমভাবে হত্যা করে পাষন্ড স্বামী। পুলিশ লাশ উদ্ধারের পর স্বামী ও ননদকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার স্বামী হৃদয় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। এর মাত্র তিন দিন পর এই তরুণীর লাশ উদ্ধার হলো।

 

পূর্বকোণ/সৌমিত্র/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট