চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে স্কুল শিক্ষার্থীসহ অপহৃত ২

টেকনাফ সংবাদদাতা

৩০ এপ্রিল, ২০২৩ | ৯:০৮ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ বাহারছড়ায় পানের বরজ থেকে দুই কৃষককে অপহরণ করেছে পাহাড়ি ডাকাতরা। জীবনের ঝুঁকি নিয়ে পাহাড় থেকে লাফ দিয়ে ৩ জন ফিরে আসলেও অপহরণকারীদের হামলায় রক্তাক্ত দুই কৃষক সহোদরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

রবিবার (৩০ এপ্রিল) সকালে উপজেলার বাহারছড়ার জাহজপুরা পাহাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

 

অপহৃতরা হল- ওই উপজেলার জাহাজপুরা গ্রামের বাসিন্দা মো. রহিম (৩২) ও মো. রেদোয়ান (২০)। রেদোয়ান জাহাজপুরা মডেল একাডেমির দশম শ্রেণির ছাত্র। এ ঘটনায় আহতরা হল- আবদুল আমিন (৩২), আব্দুল্লাহ (৩১) ও সরওয়ার আলম (৪৫)।

 

অপহৃত স্কুল ছাত্রের পিতা ও দুবৃর্ত্ত দলের কবল থেকে ফিরে আসা সরওয়ার আলম বলেন, আমি ঝুঁকি নিয়ে কোন প্রকারে বেঁচে গেছি। এখন আমার ছেলেকে কিভাবে উদ্ধার করব। তাদের মুক্তির জন্য ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে। আমার কাছে খরচের টাকা পর্যন্ত নেই। আমার স্কুল পড়ুয়া ছেলেকে অক্ষত অবস্থায় দ্রুত উদ্ধারের জন্য আইনশৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছি।

 

এ বিষয়ে টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তা ইন্সপেক্টর মছিউর রহমান বলেন, বিষয়টি শোনার পরই আমরা ঘটনা স্থলে এসেছি। এলাকার মানুষ নিয়ে আমরা পাহাড়ে ঢুকবো। তবে পাহাড়ি সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে।

 

বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন বলেন, সকালে পাঁচজন কৃষক পাহাড়ের কাছাকাছি পানের বরজে কাজ করতে গেলে ডাকাতের একটি দল তাদের ওপর হামলা চালায়। এ সময় তিনজন পালালেও ২ জনকে অস্ত্রের মুখে ধরে নিয়ে যায়। এ ঘটনায় পালিয়ে আসার সময় ২ জনকে কুপিয়ে জখম করে তারা।

 

তিনি জানান, এই এলাকায় দীর্ঘদিন ধরে পাহাড়ি অস্ত্রধারী ডাকাত দল অপহরণ-মুক্তিপণ বাণিজ্য চালিয়ে যাচ্ছে। ফলে এখানকার বাসিন্দারা ভয়ভীতির মধ্য রয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট