চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

মানিকছড়ি সংবাদদাতা

২০ এপ্রিল, ২০২৩ | ১২:২৩ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বড়বিল এলাকায় প্রতিষ্ঠিত ‘বড়বিল জাগো হে কচি সখা যুব সংঘ’র উদ্যোগে মারমা সম্প্রদায়ের সাংগ্রাই উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতা, কৃতিশিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (১৯ এপ্রিল) বিকাল ৪টায় বড়বিল মাঠে  সংঘের সাধারণ সম্পাদক থোয়াইঅংপ্রু মারমার সঞ্চালনায় ও অংথোয়াই মারমা রাজুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, উপজেলা মারমা উন্নয়ন সংসদের সভাপতি মংশেপ্রু মারমা, সম্পাদক কংজপ্রু মারমা (রিপু), মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাথোয়াইঅং মারমা, হেডম্যান সাচিং মারমা (মংসানু), মানিকছড়ি কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি নিপ্রু মারমা ও মারমা উন্নয়ন সংসদ উপজেলা কমিটির যুগ্ন সম্পাদক উহ্লাসাই মারমা।

 

প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, মারমা জাতিসত্তা, সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য টিকিয়ে রাখতে মারমা সম্প্রদায়ের আরো ঐক্যবদ্ধ হতে হবে। পিছিয়ে পড়া মারমা জাতিকে এগিয়ে নিতে জাতির প্রতিটি শিশুকে সুশিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

 

পরে স্থানীয় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংগ্রাইয়ে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট