চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রাইভেটকারেই সন্তান জন্ম দিলেন নারী

সীতাকুণ্ড সংবাদদাতা

১৩ এপ্রিল, ২০২৩ | ৭:০২ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের সহযোগিতায় প্রাইভেটকারেই জমজ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন মা রাশেদা বেগম। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ জমজ সন্তানের জন্ম হয়।

জানা যায়, সীতাকুণ্ডের লালানগরের বাসিন্দা আবুল বাশার স্ত্রীর প্রসব বেদনা ওঠলে তাকে প্রথমে একটি স্থানীয় ক্লিনিকে যায়। জমজ বাচ্চা দেখে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজে রেফার করা হয়। কিন্তু পথে প্রসব বেদনা তীব্র হয়ে ওঠায় তারা সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান ওই নারীকে। প্রসব বেদনা এতটাই তীব্র হয় যে গাড়ি থেকে নামা অসম্ভব হয়ে গেলে হাসপাতালের সামনেই প্রাইভেটকারেই ডেলিভারি করান চিকিৎসক ও নার্সরা। অবশেষে সেই প্রাইভেটকারেই দুই জমজ সন্তানের জন্ম দেন রাশেদা বেগম।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নুর উদ্দিন জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. বিবি কুলসুম সুমির নেতৃত্বে জমজ সন্তানের জন্ম হয়। এসময় সিনিয়র স্টাফ নার্স সুমিত্রা চক্রবর্তী, মায়া রানী দে, সুমনা আক্তার, ইনচার্জ ইন্দিরা ও আয়া নুরজাহান চকিৎিসককে সহযোগিতা করেন। জমজ বাচ্চা ও মা এখন সুস্থ আছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট