চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

উখিয়ায় অস্ত্রসহ আরসার ৩ সদস্য গ্রেপ্তার

উখিয়া সংবাদদাতা

৩ এপ্রিল, ২০২৩ | ১০:৩৩ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র, গোলাবারুদসহ মিয়ানমারের আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সক্রিয় ৩ সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

 

আজ সোমবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পালংখালী ময়নারঘোনার ১৮ নম্বর ক্যাম্প থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হল- ১৮ নম্বর ক্যাম্পের মৃত মোহাম্মদ জলিলের ছেলে হাফিজ উল্যাহ প্রকাশ হাফিজুর রহমান (২০), একই ক্যাম্পের আমির হাকিমের ছেলে নুর ইসলাম (৩৫) ও মৃত সৈয়দ আহমদের ছেলে মোহাম্মদ জাবের (৩১)।

 

অভিযানে নেতৃত্ব দেন সহকারী পুলিশ সুপার ও ক্যাম্প কমান্ডার উক্যসিং ও পুলিশ পরিদর্শক রসূল আহমেদ নিজামী।

 

এপিবিএন-৮’র সহকারী পুলিশ সুপার (গণমাধ্যম) মো. ফারুক আহমেদ বিকাল সাড়ে ৫টায় প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে বলেন, ক্যাম্পে একটি চায়ের দোকানে অস্ত্র নিয়ে কয়েকজন ব্যক্তি অবস্থান করছে খবর পাই। আমাদের একটি টিম দোকানটি ঘিরে ফেলে। সেখান থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে হাফিজ উল্লাহ আরসার সক্রিয় সদস্য। তার নামে উখিয়া থানায় হত্যা মামলা রয়েছে।

 

এ সময় তাদের কাছে একটি দেশীয় শর্টগান, পিস্তলের দুই রাউন্ড গুলি, রাইফেলের দুই রাউন্ড গুলি ও ছয় রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণে আসামিদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, এ ব্যাপারে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট