চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আমিরাতে চকরিয়ার ৩ প্রবাসীর মৃত্যু, জানাজায় হাজারও মানুষ

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

৩০ মার্চ, ২০২৩ | ৮:৪৯ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে সড়ক দুর্ঘটনায় ও স্ট্রোকজনিত কারণে কক্সবাজারের চকরিয়ার তিন প্রবাসীর মৃত্যু হয়েছে। বুধবার (৩০ মার্চ) রাতে মরদেহগুলো দেশে পৌঁছে। বৃহস্পতিবার দুপুরে তিনজনের মরদেহ চকরিয়ায় আনা হয়। একইদিন দুপুর ২টায় চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে একসাথে তিনজনের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

একত্রে অনুষ্ঠিত নামাজে জানাজায় হাজারও মানুষ অংশগ্রহণ করেন। এতে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

ওই তিন প্রবাসী হলেন- চকরিয়া উপজেলার ফাঁসীয়াখালী ইউনিয়নের রাজারবিল গ্রামের মৃত দেলোয়ার হোসনের ছেলে মিজবাহ উদ্দিন (৩১), কৈয়ারবিল ইউনিয়নের ভরাইন্নার চর এলাকার আবদুল হাকিমের ছেলে আবদুল হালিম প্রকাশ ওসমান (৪২) এবং কাকারা ইউনিয়নের মাইজ কাকারা এলাকার আবদুল করিমের ছেলে মোহাম্মদ আলমগীর (৩২)।

মরদেহ তিনটি দেশে সার্বিক সহযোগিতা করেছে আমিরাতের চকরিয়া প্রবাসী ফোরাম ও চকরিয়া প্রবাসী সোসাইটি।

প্রবাসী ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এসএম মিনার চৌধুরী জানান, তিন প্রবাসীর মধ্যে মিজবাহ উদ্দিন আরব আমিরাতে একটি বোরকার প্রতিষ্ঠানে কাজ করতেন। ২২ মার্চ রাতে ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয়। এর একদিন আগে দেশটির রাস আল খাইমাহ প্রদেশে সড়ক দুর্ঘটনায় মারা যান মোহাম্মদ আলমগীর। তিনি কাজ করতেন ভবন নির্মাণ প্রতিষ্ঠানে। আব্দুল হালিম ২৩ মার্চ আমজান প্রদেশের আমানা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্টোক করে মারা যান। পেশায় তিনি কাঠমিস্ত্রি।

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট