চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘ত্যাগীদের মূল্যায়ন করলেই আওয়ামী লীগ শক্তিশালী হবে’

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২৬ মার্চ, ২০২৩ | ১১:৩৭ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় স্বাধীনতা দিবস উদযাপন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠি হয়েছে।

 

রবিবার (২৬ মার্চ) বিকাল ৪টায় চকরিয়া পৌরসভার ঝিলমিল পার্কে এ সভা অনুষ্ঠিত হয়।

 

স্বাধীনতা দিবস উদযাপন পরিষদের আহবায়ক এএসএম আলমগীর হোছাইনের সভাপতিত্বে ও সদস্য সচিব এডভোকেট ফয়জুল কবিরের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাটি জেলা ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মিলন মেলায় পরিণত হয়। সভায় উপজেলা পর্যায়ের নেতারা তাদের বক্তব্যে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ছাড়াও দলের অভ্যন্তরীণ নানা অসঙ্গতি তুলে ধরেন।

 

বক্তারা বলেন, সুযোগ-সন্ধানী স্বার্থন্বেষীদের সাথে নিয়ে দল বড় করার দরকার নেই। ত্যাগী ও পরীক্ষিত বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত কর্মীদের দিয়ে সংগঠনকে শক্তিশালী এবং শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাহীন করে জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। দুর্দিনে যারা ত্যাগ স্বীকার করে দলে কাজ করেছিলেন, সেইসব দুঃসময়ের নেতাকর্মীদের মূল্যায়ন করলেই দল আরও শক্তিশালী হবে।

 

বক্তারা আরও বলেন, গুটিকয়েক নেতা দলের দায়িত্বে থেকে নিজেদের স্বার্থে বিভিন্ন অপকর্ম করে বেড়ায়। তারা দলের আগাছা। চকরিয়া-পেকুয়া উপজেলায় এসব স্বার্থন্বেষীদের হাত থেকে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের কেউ দলের বাইরে থাকলেও তাদের দলীয় কর্মে সংশ্লিষ্ট করতে হবে। কোনো দ্বন্দ্ব-কলহ থাকলে তা মীমাংসা করে নিতে হবে নিজেদের মধ্যেই। জনগণের পাশে থেকে দলকে মজবুত করতে হবে।

 

এরআগে বিকাল তিনটায় আওয়ামী লীগ নেতারা ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।

 

সভায় বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মিথুন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাবেক আহবায়ক একেএম গিয়াস উদ্দিন, মাতামুহুরী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মুসলেহ উদ্দিন মানিক প্রমুখ।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট