চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সাতকানিয়ায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা বর্জন

সাতকানিয়া সংবাদদাতা

২৬ মার্চ, ২০২৩ | ৯:৫৮ অপরাহ্ণ

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাতকানিয়া উপজেলা প্রশাসনের দেওয়া সংবর্ধনা বর্জন করেছেন বীর মুক্তিযোদ্ধাদের একাংশসহ মুক্তিযোদ্ধাদের সন্তানরা।

 

রবিবার (২৬ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে দেওয়া এ সংবর্ধনা বর্জন করেন তাঁরা।

 

জানা যায়, আজ সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে সাতকানিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তানদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা সভাপতিত্ব করেন এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব।

 

সভা শুরুর প্রায় দেড় ঘণ্টা পর মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা শাখার সাবেক কমান্ডার মো. আবু তাহেরের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি অংশ সংবর্ধনা অনুষ্ঠানের ব্যানারে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি না থাকা এবং বীর মুক্তিযোদ্ধাদের দেওয়া উপহার সামগ্রী যথাযথ নয় বলে প্রশ্ন তোলেন।

 

পরে সেখানে উপস্থিত অন্য কয়েকজন মুক্তিযোদ্ধার সঙ্গে তাঁদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আবু তাহেরের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি অংশ সংবর্ধনা অনুষ্ঠান ও উপহারসামগ্রী বর্জন করার কথা বলে বাইরে বের হয়ে আসেন। এতে অনুষ্ঠান বন্ধ হয়ে যায়।

 

পরে মুক্তিযোদ্ধারা উপজেলা পরিষদ কার্যালয়ের সিঁড়িতে দাঁড়িয়ে প্রতিবাদ সভা করেন। এতে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা শাখার সাবেক কমান্ডার মো. আবু তাহের।

 

এ সময় সেখানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা শাখার সাবেক ডেপুটি কমান্ডার মিলন কুমার ভট্টাচার্য, সাবেক সহকারী কমান্ডার অরুণ কান্তি মজুমদার, মুক্তিযোদ্ধার সন্তান ও সাতকানিয়া উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

 

সাবেক কমান্ডার মো. আবু তাহের বলেন, সাতকানিয়ায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার না করে ও জাতীয় স্লোগান জয় বাংলা না থাকায় আমরা অনুষ্ঠানটি বর্জন করি। আলোচনা শেষে বাজারের একটি নগন্য ব্যাগ দিয়ে অল্প পরিমাণ সামগ্রী মুক্তিযোদ্ধা সামগ্রী নামে আমাদের সংর্বধিত করতে চেয়েছিল উপজেলা প্রশাসন। কিন্তু প্রতিবার আমাদের প্রাইজবন্ড দেওয়া হয় যাতায়াত বা সম্মানি বাবদে। এছাড়া খাবারের আয়োজন ও উপহার স্বরুপ কম্বল দেওয়া হয়। কিন্তু আজকে সেটা না করে উপজেলা প্রশাসন আমাদের অপমান করেছে।

 

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ জোহরা বলেন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানকে স্বাগত জানিয়েছে এবং উপহার সামগ্রীও গ্রহণ করেছে মুক্তিযোদ্ধারা। কয়েকজন মুক্তিযোদ্ধা বিশৃঙ্খলা সৃষ্টি করে বের হয়ে যান অনুষ্ঠান থেকে। মূলত মুক্তিযোদ্ধারা ঈদ উপহার সামগ্রীর পরিবর্তে টাকা চেয়েছে। আমরা ঈদ আর রোজা উপলক্ষে বড় আকারে উপহার দিই, তাই টাকা না দেওয়ায় মুক্তিযোদ্ধাদের একাংশ অনুষ্ঠান থেকে চলে যান, তবে অধিকাংশ মুক্তিযোদ্ধা খুশি মনে উপহার গ্রহণ করেছেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট