চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ব্যাটারির পানি পান, চমেক হাসপাতালে মা-মেয়ের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ, ২০২৩ | ৫:৫৩ অপরাহ্ণ

কক্সবাজারের কুতুবদিয়ায় ব্যাটারির পানি পান করে ১০ মাস বয়সী শিশুসহ এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ওই গৃহবধূর নাম নয়ন মণি (২০)।

শনিবার (২৫ মার্চ) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃতরা হলেন- কুতুবদিয়া উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের ছাদের ঘোনা এলাকার এলাকার মো. রশিদ মানিকের স্ত্রী নয়ন মণি ও তাদের মেয়ে মেহের মণি।

জানা গেছে, গতকাল শুক্রবার বিকেলে স্বামী মানিকের সঙ্গে স্ত্রী নয়ন মণির মোবাইল ব্যবহার নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বাড়িতে থাকা কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করেন নয়ন মণি। পরে বিকেলে বাড়িতে ব্যবহৃত সৌর বিদ্যুতের ব্যাটারির পানি পান করেন নয়ন মণি। ১০ মাস বয়সী কন্যাশিশু মেহের মণিকেও ওই পানি পান করান তিনি। শনিবার সকালে মুমূর্ষু অবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের চমেক হাসপাতালে রেফার্ড করেন। সেখানে ভর্তির প্রায় দুই ঘণ্টা পর চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান। তিনি বলেন, ব্যাটারির পানি পান করে এক গৃহবধূ ও শিশুর মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট