চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মহেশখালীতে শ্রমিকদের টাকা ‘আত্মসাৎ’, স্বামীসহ ইউপি সদস্যকে জিজ্ঞাসাবাদ

মহেশখালী সংবাদদাতা

২৩ মার্চ, ২০২৩ | ৬:১৩ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীতে দরিদ্রদের জন্য সরকারের ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের টাকা কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে নারী ইউপি সদস্য লালজর বেগমের স্বামী সোলাইমানের বিরুদ্ধে। লালজর বেগম কুতুবজোম এলাকার ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

 

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে এনিয়ে ভুক্তভোগী কয়েকজন শ্রমিক মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ নিয়ে গেলে তা খতিয়ে দেখেন পিআইও অফিস। পরে অভিযুক্ত ইউপি সদস্য লালজর বেগম ও তার স্বামী সোলাইমানকে এনে জিজ্ঞেসাবাদ চালাচ্ছে প্রশাসন।

 

অভিযোগ সূত্রে জানা যায়, কুতুবজোম ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার লালজর বেগমের স্বামী মো. সোলাইমান প্রতিবারে কর্মসৃজন প্রকল্পের টাকা আসলে বাড়ি এসে গালিগালাজ করে ৮ হাজার থেকে ৪ হাজার টাকা নিয়ে যায়। এ পর্যন্ত ১৪ হাজার টাকা নিয়ে যায় রাজিয়া বেগম থেকে। এছাড়াও একই কায়দায় সুফিয়া, মছুদা, মোহছেনা, জহুরা বেগমসহ আরও কয়েকজন শ্রমিক থেকে ভয়ভীতি দেখিয়ে টাকা কেড়ে নিয়ে যায়। এনিয়ে শুক্কুর, মছুদা, নোনাজসহ কয়েকজনের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ প্রতিবেদকের হাতে এসেছে।

 

এ বিষয়ে জানতে ভুক্তভোগী রাজিয়া ও তার স্বামী জানান, আমরা গরীব মানুষ, আমাদের টাকা থেকে অর্ধেক নারী ইউপি সদস্যের স্বামী সোলাইমান কেড়ে নিয়েছে। আমরা লিখিত অভিযোগ নিয়ে ইউএনও বরাবর এসেছি। আমরা প্রশাসনের হস্তেক্ষেপ কামনা করছি।

 

যদিও অভিযোগ অস্বীকার করে এসব বিষয়ে জানেন না বলে জানিয়েছেন কুতুবজোম ইউপি চেয়ারম্যান শেখ কামাল। তিনি জেনে পরে জানাবে বলেও জানান।

 

এ বিষয়ে মহেশখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) কাউসার আহমেদ জানান, প্রাথমকিভাবে কর্মসৃজন প্রকল্পের কয়েকজন শ্রমিকের টাকা কেড়ে নেওয়ার অভিযোগ পেয়ে অভিযুক্ত নারী ইউপি সদস্য ও তার স্বামীকে ডেকে আনা হয়েছে। এ বিষয়ে তাদেরকে জিজ্ঞেসাবাদের জন্য অফিসে রাখা হয়েছে। বিষয়টি প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট