চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মানিকছড়িতে অগ্নিকাণ্ডে সাত দোকান পুড়ে ছাই

মানিকছড়ি সংবাদদাতা

২৩ মার্চ, ২০২৩ | ১২:৩৩ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার জামতলা এলাকায় আগুনে ৭টি চা ও মুদি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক আট লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্তরা।

 

মঙ্গলবার (২১ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

ব্যবসায়ী ও জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, উপজেলার জামতলা এলাকায় আগুনে ৭টি মুদি ও চা দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন দেখে অনেকে ছুটে এলেও কোন দোকানের মালামাল রক্ষা করার সুযোগ হয়নি। ফলে অনায়াসে মুদি ও চা দোকানির সব পুড়ে যায়। আজ বুধবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, শিশুরা আগুনে পোড়া দোকান ভিটেতে চা, আলু ও বিভিন্ন মালামাল খুঁজছে।

 

এ সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মুদি দোকানি মো. বাতেন মিয়া জানান, আমি আগে জীপগাড়ি চালাতাম। ৭/৮ মাস আগে সব ছেড়ে বড়সড় আকারে সাড়ে ৩ লাখ টাকা পুঁজি দিয়ে মুদি দোকান চালু করি। রাতে যথারীতি দোকান বন্ধ করে বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়ি। আগুন দেখে মানুষের আত্মচিৎকারে এসে দেখি সব ছাই।

 

আরেক ক্ষতিগ্রস্ত মালিক মো. মিলন জানান, আমার ভাড়াটিয়া দোকানি ও আবদুর রহিমের সব মালামাল পুড়ে গেছে।

 

তবে ক্ষতিগ্রস্ত সকলের আশংকা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। পার্শ্ববর্তী ওয়ার্ডের ইউপি সদস্য মো. মোশাররফ হোসেন বলেন, গভীর রাতে আগুন লাগায় এবং আশেপাশে পানি না থাকায় মুহূর্তে আগুনে ৭টি দোকান পুড়ে নিঃস্ব হয়েছে ব্যবসায়ীরা। এতে কমপক্ষে ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট