চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

খোলা জায়গায় মলত্যাগ করায় মাদ্রাসা ছাত্রকে বেধড়ক পিটুনি শিক্ষকের

লামা-আলীকদম সংবাদদাতা

২২ মার্চ, ২০২৩ | ৮:৩১ অপরাহ্ণ

বান্দরবানের লামা উপজেলায় একটি হাফেজিয়া মাদ্রাসাযর খোলা জায়গায় মলত্যাগ করার শাস্তি হিসেবে ইয়াছিন রহমান ইয়ামিন (৫) নামে এক শিশু ছাত্রকে বিধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে মাদ্রাসা শিক্ষক মো. আবচারের (৩২) বিরুদ্ধে।

 

বুধবার (২২ মার্চ) বিকেলে শিশুটির শরীরে মারধরের ক্ষতবিক্ষত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় নিন্দার ঝড় ওঠে। ইয়ামিন পার্শ্ববর্তী লোহাগাড়া উপজেলার পুটিবিলা এলাকার মো. মনিরের ছেলে।

 

মারধরের শিকার শিশু ইয়ামিনের নানী এবং সরই ইউনিয়নের মহিলা মেম্বার খালেদা বেগম বলেন, ‘হাফেজি পড়ার জন্য আমার নাতি ইয়াছিন রহমান ইয়ামিনকে লামার সরই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড রহমতখোলা শাহ আমজাদিয়া হেফজখানা ও এতিমখানায় দেয়া হয়। গতকাল মঙ্গলবার ভোরে ঘুম থেকে উঠে ইয়ামিন মাদ্রাসার পাশে খোলা জায়গায় মলত্যাগ করায় শিক্ষক মো. আবচার তাকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করে সারা শরীর রক্তাক্ত করে ফেলে। ৫ বছরের ছোট শিশুটিকে মেরে আহত করেও তারা কোন চিকিৎসা করেনি। আজ বিকেলে বিষয়টি আমরা জানতে পারি।’

 

এদিকে ঘটনাটি ছড়িয়ে পড়লে মাদ্রাসা কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাপা দিতে বুধবার রাত সাড়ে ৭টায় শিশুর স্বজনদের নিয়ে মাদ্রাসায় সালিসি বৈঠকে বসে। রহমতখোলা শাহ আমজাদিয়া হেফজখানা ও এতিমখানার প্রধান শিক্ষক মাওলানা মো. শাহজাহান বলেন, বিষয়টি সমাধানে শিশুটির অভিভাবক ও অভিযুক্ত শিক্ষক আবচারকে নিয়ে মাদ্রাসায় বসেছি।

 

স্থানীয় ওয়ার্ড মেম্বার মোহাম্মদ হোসেন বলেন, আমরা এখন মাদ্রাসায়। সামান্য কারণে এমনভাবে মারধর করা ঠিক হয়নি। উক্ত শিক্ষককে রোজার একমাস পরে মাদ্রাসা থেকে বিদায় করে দেয়ার সিদ্ধান্ত হয়।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট