চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধান চকরিয়ায়

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২১ মার্চ, ২০২৩ | ৯:২৬ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় ফাঁসিয়াখালী ইউনিয়নে ভেজাল ঘি, চা-পাতাসহ নানা ধরনের খাদ্য সামগ্রী তৈরির অবৈধ কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব।

 

মঙ্গলবার (২১মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন এবং পৌরশহরে অভিযান চালিয়ে এ কারখানার সন্ধান পাওয়া যায়।

 

অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামান। এ সময় র‌্যাব-১৫ সাথে ছিলেন। অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আরিফুল ইসলাম।

 

র‌্যাব-১৫’র সহকারী পরিচালক লে. কমান্ডার মাহাবুবুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ী চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে ভেজাল ঘি, ভেজাল চা-পাতাসহ নানা ধরনের খাদ্য সামগ্রী তৈরি করছেন এমন সংবাদ পাওয়া যায়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভেজাল ঘি, ভেজাল চা-পাতাসহ বিভিন্ন খাদ্য সামগ্রী উদ্ধার করা হয়। পাশাপাশি ২ লাখ টাকা জরিমানা এবং খাদ্য সামগ্রীগুলো নষ্ট করা হয়।

 

এছাড়া পৌরশহরের চারটি আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপে জড়িত থাকা এবং লাইসেন্স না থাকায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওশান সিলভার নামের একটি আবাসিক হোটেল সিলগালা করে দেয়া হয়।

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.রাহাত উজ জামান বলেন, ভেজাল খাদ্য সামগ্রী তৈরি এবং আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ চালানোর অভিযোগে অভিযান চালানো হয়। এ সময় ভেজাল খাদ্য সামগ্রী তৈরির অপরাধে ২ লাখ টাকা, হোটেলে অসামাজিক কার্যকলাপ চালানো ও লাইসেন্স না থাকায় চারটি হোটেলকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আরেকটি হোটেলকে সিলগালা করে দেয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট