চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মাদক মামলায় ৩ রোহিঙ্গার ১০ বছর কারাদণ্ড

কক্সবাজার সংবাদদাতা

২০ মার্চ, ২০২৩ | ১২:১৮ পূর্বাহ্ণ

ইয়াবা পাচার মামলায় তিন রোহিঙ্গাকে ১০ বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে। একইসাথে দণ্ডিত আসামিদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

 

রবিবার (১৯ মার্চ) কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন। একই কার্যালয়ের জেলা নাজির বেদারুল আলম এ তথ্য জানিয়েছেন।

 

দণ্ডিত আসামিরা হল- মিয়ানমারের আকিয়াব জেলার সুধাপাড়া গ্রামের মৃত রহমত আলীর ছেলে মো. ইউনুস, আবু শামার ছেলে নুরুল হক এবং মৃত আবুল কালামের ছেলে মো. আনোয়ার। দণ্ডিত সকল আসামি পলাতক রয়েছে।

 

রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এবং আসামিদের পক্ষে অ্যাডভোকেট মোজাম্মেল হোসেন মামলাটি পরিচালনা করেন।

 

আসামিদের ধৃত করা সাপেক্ষে প্রদত্ত সাজাভোগ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদের মিয়ানমারে পুশব্যাক করার জন্য বিজ্ঞবিচারক কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন।

 

মামলার বিবরণে বলা হয়েছে- ২০১৭ সালের ১৬ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে টেকনাফের নাইট্যংপাড়া ফরেস্ট রেস্ট হাউজের কাছে নাফ নদীতে ২ নম্বর বর্ডার গার্ড ব্যাটালিয়ন অভিযান চালিয়ে ইঞ্জিনচালিত বোটসহ তিন রোহিঙ্গাকে আটক করে। পরে আটককৃতদের দেখানো মতে বোটটি তল্লাশি করে ১ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

 

এ ঘটনায় টেকনাফের ২ নম্বর বর্ডার গার্ড ব্যাটালিয়নের হাবিলদার মো. আশরাফুল ইসলাম বাদি হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেন। ২০১৮ সালের ১৮ মার্চ আদালতে চার্জ গঠন করা হয়। এরপর বিচারের সকল প্রক্রিয়া সম্পন্ন করে রায় ঘোষণার জন্য আজ রবিবার দিন ধার্য্য করা হয়।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট