চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মহেশখালীতে ১০ বসতঘর পুড়ে ছাই

মহেশখালী সংবাদদাতা

১৯ মার্চ, ২০২৩ | ৬:৪৭ অপরাহ্ণ

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়ে গেছে। রবিবার দিবাগত রাত ৩টায় উপজেলার কালারমারছড়া ইউনিয়নের আঁধারঘোনা গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

বাড়ির ঘুমন্ত সদস্যরা প্রাণে রক্ষা পেলেও শেষ রক্ষা হলনা বাড়ি-ঘর,স্বর্ণালঙ্কার, নগদ অর্থ, আসবাবপত্রসহ মূল্যবান জিনিসপত্র।
অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করেন স্থানীয় ইউপি সদস্য আবু আহমদ।

 

জানা যায়, পুড়ে যাওয়া বাড়িঘরের মালিক হচ্ছেন স্থানীয় মরহুম সিকদার মিয়া ও রাজা মিয়ার সন্তানেরা। ঠিক কী কারণে আগুনের সূত্রপাত তা জানা যায়নি। প্রাথমিকভাবে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হয়েছে। ঘন্টাব্যাপী আগুন জ্বললেও ফায়ার সার্ভিসের লোকজনকে দেখা যায়নি।

 

ভুক্তভোগী আহমেদ উল্লাহ, হোসেন আলীসহ আরও কয়েকজন জানান, আহমদ উল্লাহর বাড়িতেই বিদ্যুৎ শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। একটি বাড়িতে আগুন ধরার সাথে সাথে দ্রুত অন্য বাড়িতে ছড়িয়ে পড়ে। এতে পার্শ্ববর্তী রফিক উল্লাহ, হোসেন আলী, শফি উল্লাহ, ছৈয়দ আহমদসহ প্রায় ১০টি বাড়িঘর সম্পূর্ণ পুড়ে গেছে। এতে  নগদ প্রায় ১৫ লাখ টাকা, ৩০ ভরি স্বর্ণলঙ্কার, গুরুত্বপূর্ণ আসবাবপত্রসহ প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আনুমানিক ধারণা।

 

স্থানীয় বাসিন্দারা জানান, বাড়িগুলো মুহূর্তেই পুড়ে ছাই হয়ে গেলও ঘর থেকে কিছুই নিয়ে বের হতে পারেননি। তারা বলেন, মহেশখালীর উত্তরে একটা ফায়ার সার্ভিস স্টেশনের খুব যে প্রয়োজন তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিবেচনা করলে ভালো হয়। 

 

এবিষয়ে কালারমারছড়ার ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান, আগুনে পোড়ার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ভুক্তভোগী পরিবারের খোঁজ খবর নেওয়া হয়েছে এবং তাদের সহযোগিতা করা হবে। পাশাপাশি তিনি ভুক্তভোগী পরিবারগুলোকে সহযোগিতা করতে সংশ্লিষ্ট প্রশাসনসহ বিত্তবানদের প্রতি অনুরোধ জানান।

 

পূর্বকোণ/পারভেজ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট