চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বোয়ালখালীতে ইভিএম কেন্দ্রের বাইরে নিয়ে গেল যুবলীগ কর্মী!

বোয়ালখালী সংবাদদাতা

১৬ মার্চ, ২০২৩ | ৫:০০ অপরাহ্ণ

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে একটি কেন্দ্র থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যালট ইউনিট বাইরে নিয়ে বের হয়ে গেলেন যুবলীগের কর্মী নিমর্লেন্দু দে সুমন। তিনি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক। ৮৬ নম্বর জ্যেষ্ঠপুরা রমণীমোহন উচ্চবিদ্যালয় কেন্দ্র থেকে ইউনিটটি নিয়ে তিনি রাস্তায় বসানো নৌকার ক্যাম্পে চলে যান। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুর ১২টার দিকে কেন্দ্রটির ৫ নম্বর কক্ষে এই ঘটনা ঘটে। পরে তা স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরী প্রিজাইডিং অফিসারের কাছে ফিরিয়ে দেন। এ ঘটনায় স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রতন চৌধুরীকে আটক করা হয়েছে বলে জানিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো নুরুল ইসলাম।

 

ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা সজল দাশ জানান, এই প্যানেলটি নষ্ট ছিলো। এই কেন্দ্রে প্রথম ইভিএমে ভোট হচ্ছে। তাই ভোটারদের দেখানোর জন্য বুথে দেওয়া হয়েছিল। প্যানেলটি বাইরে গেল কীভাবে আমার জানা নেই। এটা বাইরে নিয়ে যাওয়া অপরাধ। আমি বিষয়টি দেখছি।

 

ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক নির্মলেন্দু দে বলেন, ভোটারদের দেখিয়ে দেওয়ার জন্য প্যানেলটি এনেছিলাম। এটা নিয়ে লেখালেখি না করার জন্য অনুরোধ করেন তিনি।

 

এছাড়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিমের বাড়ি এলাকার দরবার দিঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। তবে এ কেন্দ্রে ভোটাররা আঙ্গুলের ছাপ দিলেও গোপন কক্ষে ভোট দিতে দেখা গেছে নৌকার অনুসারীদের। এ কেন্দ্র দিনভর নিয়ন্ত্রণে ছিলো নৌকার কেন্দ্র কমিটির আহ্বায়ক যুবলীগ নেতা শাহাদাত হোসেনের। দেখা যায়নি অপর দুই প্রার্থীর কোনো এজেন্টের।

 

আওয়ামী লীগ প্রার্থীর বাড়ির এলাকার অপর মসজিদ বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের বাড়ি থেকে ডেকে এনে ভোট প্রদান করতে দেখা গেছে নৌকার অনুসারীদের। কেন্দ্রটি এক প্রকার দখলে রাখেন ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন খোকন ও যুবলীগ নেতা মো ইউছুফ চৌধুরী। একই চিত্রের দেখা মিলে জ্যৈষ্ঠপুরা ইসলামিয়া হামিদিয়া মাদ্রাসা কেন্দ্রে।

 

উপজেলার অন্যান্য কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, সকাল থেকে লাইন ছিলো না ভোটারের। মাঝে দুয়েকজন করে এসে ভোট দিয়েছেন ভোটাররা।

 

এ উপ-নির্বাচনে রেজাউল করিমের পাশাপাশি অপর দুই স্বতন্ত্র প্রার্থী শাহজাদা এস এম মিজানুর রহমান ও কাজী আয়েশা ফারজানা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এদিকে ইউপি নির্বাচনে সকাল থেকেই ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল কম। ভোটারদের মাঝেও তেমন একটা আগ্রহ ছিল না। উপজেলার প্রায় কেন্দ্র দিনভর ছিলো ফাঁকা। ভোটারের উপস্থিতি কম থাকায় প্রার্থীর অনুসারীরা ভোটারদের বাড়ি থেকে ডেকে আনতে দেখা গেছে কয়েকটি কেন্দ্রে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট