চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সীমা অক্সিজেনে বিষ্ফোরণ ঘটনায় গ্রুপের পরিচালক পারভেজ গ্রেপ্তার

সীতাকুণ্ড সংবাদদাতা

১৪ মার্চ, ২০২৩ | ১১:০৮ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেনে বিষ্ফোরণে হতাহতের ঘটনায় দায়েরকৃত মামলায় সীমা গ্রুপের পরিচালক পারভেজ উদ্দিন সান্টুকে গ্রেপ্তার করেছে শিল্প পুলিশ। মঙ্গলবার রাতে চট্টগ্রামের মুরাদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে মামলার তদন্তকারী অফিসার শিল্প পুলিশের পরিদর্শক মো. শামছুদ্দিন।

 

বিষ্ফোরণের ঘটনায় গঠিত তদন্ত কমিটি মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে তদন্ত রিপোর্ট পেশ করেছে। এতে দুর্ঘটনার জন্য মালিক পক্ষের গাফিলতিকে দায়ী করা হয়।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৪ মার্চ সীতাকুণ্ডের কদমরসুল কেশবপুর গ্রামে অবস্থিত সীমা অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ বিষ্ফোরণের ঘটনা ঘটে। এতে ৭ জন নিহত ও আরো অন্তত ২৫ জন আহত হন। এ ঘটনার পর নিহত এক ব্যক্তির স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে মালিক পক্ষের গাফিলতি, কর্তব্যে অবহেলার অভিযোগে মামলা দায়ের করেন। মামলায় সীমা গ্রুপের তিন মালিকসহ ১৬ জনকে আসামি করা হয়। ঐ মামলার ২নং আসামি সীমা গ্রুপের পরিচালক পারভেজ উদ্দিন সান্টু।

 

মঙ্গলবার সন্ধ্যায় শিল্প পুলিশ চট্টগ্রামের মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে পারভেজ উদ্দিন সান্টুকে গ্রেপ্তার করেছে। এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী অফিসার শিল্প পুলিশের পরিদর্শক মো. শামছুদ্দিন জানান, সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটের দিকে সীমা গ্রুপের পরিচালক পারভেজ উদ্দিন সান্টুকে গ্রেপ্তার করা হয়েছে চট্টগ্রামের মুরাদপুর থেকে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তার বাড়িতে অভিযান পরিচালনা করা হয় অন্যান্য আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে। তবে সেখানে কাউকে গ্রেপ্তার করা যায়নি।

 

এদিকে সীমা অক্সিজেনে বিষ্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি মঙ্গলবার বিকালে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফকরুজ্জামানের কাছে তদন্ত রিপোর্ট পেশ করেছেন। এতে তারা দুর্ঘটনার জন্য মালিক পক্ষের গাফিলতি ও কর্তব্যে অবহেলাকে দায়ী করেছেন। পাশাপাশি পূর্ব থেকেই এ প্ল্যান্টে যান্ত্রিক ত্রুটির কথা উল্লেখ করা হয়।

 

পূর্বকোণ/ সৌমিত্র/ রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট